জাতীয় শোক দিবসে বিএসএমএমইউ এর বহির্বিভাগে বিনামূল্যে চিকিৎসাসেবা

336

ঢাকা , ১৪ আগস্ট , ২০১৯ ( বাসস ) : আগামীকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হবে।
এদিন সকাল ৯টা থেকে দুুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ এ চিকিৎসাসেবা প্রদান করবেন বলে আজ বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়েছে। এ ছাড়াও এদিন রোগীদের কয়েকটি রুটিন পরীক্ষা-নিরীক্ষাও বিনামূল্যে করা হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া সকাল ৮টা ৫০ মিনিটে বহির্বিভাগে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করবেন।
জাতীয় দিবসে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছেÑ সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ। বনানী কবরস্থানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামালের কবরে পুষ্পস্তবক অর্পণ। ১৫ আগস্টে শাহাদাৎবরণকারী সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া-মোনাজত, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান এবং বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে কোরানখানি, মিলাদ-মাহফিল। এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীদের প্রার্থনা অনুষ্ঠান।