নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে লংকা দলে ফিরলেন চান্ডিমাল, আকিলা

196

কলোম্বো, ৯ আগস্ট, ২০১৯ (বাসস/এএফপি) : নিজ মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে শ্রীলংকা দলে পুনরায় ডাক পেয়েছে সাবেক অধিনায়ক দিনেশ চান্ডিমাল। শুক্রবার শুরু হতে যাওয়া প্রথম টেস্টের ১৫ সদস্যের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে দীর্ঘ ছয়মাস নির্বাসিত থাকা এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে।
অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্বল পারফর্মেন্সের কারণে দল থেকে বাদ পড়ের ২৯ বছর বয়সী চান্ডিমাল। যে কারণে দক্ষিণ আফ্রিকা সফরে ২-০ ব্যবধানে পরাজিত হওয়া লংকান দলে জায়গা হয়নি তার।
দলে ফিরিয়ে আনা হয়েছে সন্দেহজনক বোলিং এ্যাকশনের কারণে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞায় পড়া আকিলা ধনঞ্জয়াকেও। বোলিং এ্যাকশন শুধরিয়ে দলভুক্ত হন এ স্পিনার।
আগামী বুধবার গল-এ শুরু হবে নিউজিল্যান্ডের বিপিক্ষে সিরিজের প্রথম টেস্ট। আগামী ২২ আগস্ট কলোম্বোতে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের দল পরবর্তীতে ঘোষণা করা হবে।
শ্রীলংকা সফরে ৩ ম্যাচের টি-২০ সিরিজেও অংশ নিবে নিউজিল্যান্ড। আগামী ৩১ আগস্ট প্রথম এবং এরপর ২ ও ৬ সেপ্টেম্বর যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।
শ্রীলংকা স্কোয়াড : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), এঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্ডিমাল, লাহিরু থিরিমান্নে, কুশাল মেন্ডিস, কুশাল পেরেরা, নিরোসান ডিকবেলা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, লাসিথ এমবুলডেনিয়া, সুরঙ্গ লাকমাল, লাহিরু কুমারা, ওশাদা ফার্নেন্দো, লক্ষন সান্দাকান ও বিশ্ব ফার্নান্দো।