রাষ্ট্রপতির কাছে তিন দেশের দূতের পরিচয়পত্র পেশ

386

ঢাকা, ৮ আগস্ট, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে আজ বঙ্গভবনে দু’জন অনাবাসিক রাষ্ট্রদূত ও একজন অনাবাসিক হাইকমিশনার পৃথক পৃথকভাবে তাদের পরিচয়পত্র পেশ করেছেন।
অনাবাসিক রাষ্ট্রদূত হলেন, বাহরাইনের আহমেদ আবদুল্লাহ আহমেদ আলহারমাসি আলহাজেরি ও লাওসের বনিম চুয়ানঘুম এবং সেশেলের হাইকমিশনার থমাস সেলবি পিল্লাই।
সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে বলেন, দূতদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে এসব দেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক দূতদের স্ব স্ব দায়িত্বের মেয়াদে আরো সম্প্রসারিত হবে।
রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৃহীত বাংলাদেশের পররাষ্ট্রনীতি ‘সকলের সাথে বন্ধুত্ব, কারো সঙ্গে সত্রুতা নয়’ উল্লেখ করে সব দেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের ওপর জোর দেন।
তিনি বলেন,বাংলাদেশ বিভিন্ন খাতে বিশেষ করে যোগাযোগ, জ্বালানি ও প্রযুক্তি খাতে বিদেশি বিনিয়োগ উৎসাহিত করতে উদার বিনিয়োগ নীতি অনুসরণ করে থাকে।
রাষ্ট্রপতি বিদ্যমান সম্ভাবনা কাজে লাগিয়ে এখানে বিনিয়োগ করতে তাদের নিজ নিজ দেশের বিনিয়োগকারীদের উৎসাহিত করার আহ্বান জানান।
দূতরা ঢাকায় তাদের দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতির সঙ্গে সংশ্লিষ্ট সচিবগণ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
এর আগে দূতরা বঙ্গভবনে এসে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস অশ্বারোহী দল তাদের গার্ড অব অনার জানায়।

image_printPrint