বাসস দেশ-৩৯ : শিক্ষার্থীদের দেশপ্রেমিক হওয়ার আহ্বান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

298

বাসস দেশ-৩৯
সংস্কৃতি মন্ত্রী-আহবান
শিক্ষার্থীদের দেশপ্রেমিক হওয়ার আহ্বান সংস্কৃতি প্রতিমন্ত্রীর
ময়মনসিংহ, ৮ আগস্ট, ২০১৯ (বাসস) : সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ ছাত্রছাত্রীদের বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি অনুসরণ করে দেশপ্রেমিক ও সুনাগরিক হওয়ার আহ্বান জানিয়েছেন।
আজ ময়মনসিংহ জেলার মুক্তাগাছা সরকারি শহীদ স্মৃতি কলেজের উদ্যোগ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
প্রতিমন্ত্রী বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মজীবনটাই একটা চিত্রনাট্য। দেশের জন্য তার চরম আত্মত্যাগ ও রাজনৈতিক জীবনই তাকে মহান নেতায় পরিণত করেছে।
তিনি বলেন,শিক্ষা ছাড়া জাতির উন্নতি সম্ভব নয়।কাজেই শিক্ষিত জাতি গড়তে হলে সবাইকে শিক্ষিত ও সুনাগরিক হতে হবে।জাতির মহান এই স্থপতিকে ধারণ করতে হলে নিজেকে গড়ে তুলতে হবে বলেও উল্লেখ করেন তিনি।
সরকারি শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ খান মোহাম্মদ সালাহউদ্দিন কাইজারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, ২য় আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার নজরুল হোসেন, ইউএনও সুবর্ণা সরকার, কলেজের উপাধ্যক্ষ আব্দুল কাফী মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুল হক ইদু, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকারপ্রমুখ।
বাসস/সংবাদদাতা/এসএস/২০০০/আরজি