আগামী ১৭ আগস্টের মধ্যে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশের দাবি

400

ঢাকা, ৮ আগস্ট, ২০১৯ ( বাসস ) : ঢাকায় অনুষ্ঠিত এক সমাবেশে আগামী ১৭ আগস্টে মধ্যে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।
উল্লেখিত সময়ের মধ্যে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশ করা না হলে পরের দিন ১৮ আগস্ট সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে একই দাবিতে বিক্ষোভ সমাবেশ এবং তথ্যমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করার কথা ঘোষণা করা হয় বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) এক যৌথ বিক্ষোভ সমাবেশ থেকে ।
নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশ, গণমাধ্যম কর্মী আইন পাস, সংবাদপত্রে ঢালাও ছাঁটাই বন্ধ ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আজ এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ডিইউজের যুগ্ম সম্পাদক আকতার হোসেনের পরিচালনায় বিএফইউজে সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারি ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদার, মহাসচিব খায়রুল ইসলাম, বাংলাদেশ সংবাদপত্র প্রেস ফেডারেশনের সভাপতি আলমগীর হোসেন খান, মহাসচিব কামাল উদ্দিন, ডিআরইউর সাধারণ সম্পাদক কবির আহমেদ খান প্রমুখ।
সমাবেশে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট ঘোষণার আগ মুহূর্তে নোয়াবের মামলার বিষয়ে জরুরি পদক্ষেপ নেয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ। সমাবেশে সাংবাদিক-শ্রমিক-কর্মচারি নেতারা নোয়াবের কর্মকান্ডের সমালোচনা করে বলেন, যখনই সাংবাদিক সমাজের বেতন-ভাতা বৃদ্ধির জন্য সরকার সক্রিয় হয় তখনই নোয়াব মামলা করে তা ঠেকানোর চেষ্টা করে।
সমাবেশে বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ঢাকা সাব এডিটরস কাউন্সিলসহ সাংবাদিক-শ্রমিক-কর্মচারিদের সকল সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।