প্রধান কোচ পদে রাসেল ডোমিঙ্গোর সাক্ষাৎকার নিল বিসিবি

269

ঢাকা, ৭ আগস্ট, ২০১৯ (বাসস) : জাতীয় দলের প্রধান কোচ পদে আজ দক্ষিণ আফ্রিকার সাবেক বস রাসেল ডোমিঙ্গোর সাক্ষাৎকার নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংল্যান্ড বিশ্বকাপে টাইগার দলের বাজে পারফরমেন্সের পর তৎকালীন কোচ স্টিভ রোডসকে বিদায় করার পর থেকেই প্রধান কোচের পদটি খালি রয়েছে।
প্রধান কোচ হিসেবে তিন জনের সংক্ষিপ্ত তালিকার করেছে বিসিবি। তাদের মধ্যে আজ বুধবার প্রথম প্রার্থী হিসেবে ডোমিঙ্গোর সাক্ষাৎকার নিল বোর্ড।
বিসিবি মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানান, খুব শিগগিরই বাকি দুই জনের সাক্ষাৎকার নেয়া হবে। তবে বাকি দুই জনের নাম এবং কবে সাক্ষাৎকার নেয়া হবে সে বিষয়ে খোলাসা করেননি ইউনুস।
জালাল ইউনুস বলেন, ‘খুব স্বল্প সময়ের মধ্যেই আমরা বাকি দুই জনের সাক্ষাৎকার নেয়ার চেষ্টা করবো। তবে সে দু’জনের নাম ও কবে সাক্ষাৎকার নেয়া হবে আমার অবস্থান থেকে এই মুহূর্তে আমি সেটা প্রকাশ করতে পারি না। আমি এতটুকু বলতে পারি ঈদের ছুটির আগেই আমরা সাক্ষাৎকার নেয়ার চেষ্টা করব।’
আগামী ১০ দিনের মধ্যেই প্রধান কোচ চূড়ান্ত করার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।
ডোমিঙ্গোর আড়াই ঘন্টাব্যাপী উপস্থাপনায় তারা সন্তষ্ট বলে জানান জালাল।
তিনি আরো বলেন, ‘তিনি বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে নিজের ভবিষ্যত পরিকল্পনা উপস্থাপন করেছেন এবং আমি বলবো এটা বেশ সন্তোষজনক। তার অতীত ইতিহাসও ভাল। তিনি এখন দক্ষিণ আফ্রিকা এ’ দলের সঙ্গে কাজ করেছেন এবং এক সময় দক্ষিণ আফ্রিকা জাতীয় দলেরও কোচ ছিলেন। তবে যা বললাম, এটাই শেষ নয় আমাদের হাতে আরো দুই জন কোচ আছে। দেখব তারা কিভাবে তাদের পরিকল্পনা উপস্থাপনা করে।’
মোট বার জনের মধ্য থেকে তিন জনের সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে বলেও জানান বিসিবি মুখপাত্র।
তিনি বলেন, ‘আমি এতটুকু বলতে পারি এ তিন জনের মধ্য থেকেই আমরা একজনকে কোচ হিসেবে নিয়োগ দেব। এর বাইরে যাওয়ার সম্ভাবনা ক্ষীণ।’
আজ বেলা ১০টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছেই সরাসরি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কর্পোরেট অফিসে বে´িমকো ফার্মায় যান ডোমিঙ্গো। আগামীকাল বৃহস্পতিবার দেশের উদ্দেশ্যে রওনা হবেন তিনি।
২০১২ সালে দক্ষিণ আফ্রিকা টি-২০ দলের কোচের দায়িত্ব নেন ডোমিঙ্গো। ২০১৭ সালে ওটিস গিবসন দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত তিনি প্রোটিয়া দলের কোচের দায়িত্ব পালন করেন।
বিসিবি ইতোমধ্যেই দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার চার্ল ল্যাঙ্গেভেল্টকে বাংলাদেশ দলের পেস বোলিং এবং নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরিকে স্পিন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে।

image_printPrint