বাসস দেশ-২১ : ডেঙ্গু রোগ প্রতিরোধে সকল সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা

116

বাসস দেশ-২১
সেনানিবাস-পরিচ্ছন্নতা-অভিযান
ডেঙ্গু রোগ প্রতিরোধে সকল সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা
ঢাকা, ৭ আগস্ট, ২০১৯ (বাসস) : ডেঙ্গু রোগ প্রতিরোধে ঢাকা সেনানিবাসসহ দেশের সব সেনানিবাসে আজ বুধবার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজকের এই পরিছন্নতা অভিযানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সকল পদবীর সেনাসদস্যগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।
ঈদের ছুটি শুরু হওয়ার আগেই ব্যাপক আকারে আজকের এই পরিবেশ পরিচ্ছন্নতার আয়োজন করা হয়। এ সময় সেনানিবাসের সকল সড়ক, কার্যালয়, সৈনিক বাসস্থান এবং পারিবারিক বাসস্থানসমূহ ও এর আশেপাশের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। এই পরিছন্নতা অভিযানে সেনা সদস্যগণের পাশাপাশি তাদের পরিবারবর্গও অংশ নেন। এছাড়াও সব সেনানিবাসের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এই পরিছন্নতা কার্যক্রমে অংশ নেন। সেনানিবাসসমুহে ডেঙ্গু রোগ প্রতিরোধের জন্য সকলের মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যাপারে অধিকতর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই পরিছন্নতা কার্যক্রম গ্রহণ করা হয় বলে আইএসপিআর জানিয়েছে।
উল্লেখ্য, গত ২৫ জুলাই সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযানের উদ্বোধন করেন এবং সকলকে ডেঙ্গু রোগ প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান। এরই ধারাবাহিকতায় নানাবিধ কার্যক্রমের অংশ হিসেবে আজকের এই পরিছন্নতা অভিযান পরিচালনা করা হয় এবং নিয়মিত বিরতিতে এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে আইএসপিআর জানিয়েছে।
বাসস/আইএসপিআর/এমএন/১৭৩০/-আসচৌ