স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৭ম বৈঠক আজ

1159

নয়াদিল্লি, ৭ আগস্ট, ২০১৯ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বৃহস্পতিবার নয়াদিল্লিতে অনুষ্ঠিতব্য স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৭ম বৈঠকে অংশ নিতে তিনদিনের সরকারি সফরে গতকাল সন্ধ্যায় এখানে পৌঁছেছেন।
ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কে রেড্ডি এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী বিমানবন্দরে মন্ত্রী ও তার প্রতিনিধিদের স্বাগত জানিয়েছেন।
সরকারি পর্যায়ের এই বৈঠকে সীমান্তে চোরাচালান, সীমান্তে পাচার, সন্ত্রাসবাদ মোকাবেলা, জাল মুদ্রা এবং সরকারি কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির মতো বিষয়গুলো নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। পরে উভয় দেশের অমিমাংসীত বিষয়গুলো নিয়ে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান এবং ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পৃথক বৈঠকে আলোচনা করার সম্ভাবনা রয়েছে।
দুই মাস আগে অমিত শাহ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব নেয়ার পর, দুই স্বরাষ্ট্রমন্ত্রীর মধ্যে এটিই প্রথম বৈঠক হতে যাচ্ছে।
গতবছরের জুলাই মাসে ঢাকায় অনুষ্ঠিত ৬ষ্ঠ তম স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে দু’দেশ অপরাধ মুক্ত সীমান্ত, পুলিশ সদস্যদের প্রশিক্ষণ এবং জঙ্গিবাদ মোকাবেলায় নিবিড় সহযোগিতা নিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছিল।