প্রান্তিক কৃষকদের কাছ থেকেই ধান সংগ্রহ নিশ্চিত করতে হবে : খাদ্যমন্ত্রী

97

খুলনা, ৫ আগস্ট, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ব্যবসায়ীদের থেকে নয়, প্রান্তিক কৃষকদের কাছ থেকেই ধান সংগ্রহ নিশ্চিত করতে হবে।
আজ দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার খাদ্য বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো.ওমর ফারুক, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আব্দুল আজিজ মোল্লা এবং খুলনার আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক ড. এস এম মুহসিন। খুলনা জেলা প্রশাসন ও খাদ্য বিভাগের যৌথ আয়োজনে এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
সাধন চন্দ্র মজুমদার বলেন, ধান পাকার আগেই ফসল আবাদের পরিমাণ ও সংশ্লিষ্ট কৃষকদের তথ্য কৃষি অফিস সরবরাহ করবে। কৃষকরা এখন সরকারি খাদ্য গুদামের ধান দিতে আগ্রহী। ধান সংরক্ষণের উপযুক্ত আর্দ্রতা নিশ্চিত করেই ধান সংগ্রহ করতে হবে।
দুর্নীতি ও অদক্ষতার বিরুদ্ধে তাঁর শক্ত অবস্থান প্রকাশ করে মন্ত্রী বলেন, খাদ্য বিভাগের প্রতি সাধারণ মানুষের নেতিবাচক ধারণার পরিবর্তনে কাজ করা প্রয়োজন। উন্নত ও সমৃদ্ধ দেশ গড়তে দুর্নীতি দূর করতে হবে।
তিনি বলেন, ধান সংগ্রহের সময় পরিমাপে বেশি নেওয়া পরিহার করতে হবে। একই সাথে সংগৃহীত চালের মান নিশ্চিত করতে হবে।

image_printPrint