বিএনপি’র গুজব ছড়ারো আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করছি : কৃষিমন্ত্রী ড. রাজ্জাক

321

টাঙ্গাইল, ৫ আগস্ট, ২০১৯ (বাসস) : আাওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড.আবদুর রাজ্জাক বলেছেন, রাজনীতিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হয়। তাই বিএনপি যে গুজব ছড়াচ্ছে, আমরা তা রাজনৈতিকভাবে মোকাবেলা করছি।
সোমবার দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর-তারাকান্দি সড়ক, টেপিবাড়ী স্কুল ভাঙন পরিদর্শন ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ড. আবদুর রাজ্জাক বলেন, বেগম খালেদা জিয়া এতিমের টাকা চুরি ও আত্মসাৎ করায় আদালত তাকে সাজা দিয়েছে। তাকে যদি জেল থেকে বের হতেই হয় তাহলে উচ্চ আদালত থেকে তাকে জামিনে মুক্ত হতে হবে। আন্দোলন করে বিএনপি অতীতেও সফল হয়নি, এবার হবে না। বেগম জিয়া যদি সত্যিকার অর্থে অসুস্থ্য হোন তাহলে চিকিৎসকের পরামর্শে প্যারোলের মুক্তির বিষয়টি বিবেচনা করা হবে।
তিনি বলেন, আগামী বছর থেকে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করবে সরকার। বন্যায় কৃষিখাতে ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। ক্ষতি কাটিয়ে নিতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হবে। বন্যায় ক্ষতিগ্রস্থরা যে পর্যন্ত ক্ষতি পুষিয়ে উঠতে না পারবেন ততদিন পর্যন্ত তাদের মাঝে ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে।
তিনি বলেন, ভাঙনে ক্ষতিগ্রস্ত স্কুল-কলেজ রাস্তা-ঘাট দ্রুত সময়ের মধ্যে মেরামত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ দিতে এসেছি। বাংলাদেশে একটি চক্র গুজব ছড়াচ্ছে। এরআগেও গুজব ছড়িয়ে জাতিকে বিভ্রান্ত করেছে। গুজবে কেউ কান দিবেন না। ভূঞাপুরে যমুনার চরাঞ্চলে ২ হাজার জমির উপর ৩-৪ হাজার কোটি টাকা ব্যয়ে অর্থনৈতিক জোন নির্মাণ করা হবে। এতে করে এই অঞ্চলের কেউ আর বেকার থাকবে না।
এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল হালিম প্রমুখ।
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ভূঞাপুর উপজেলার গাবসারা, নিকরাইল ইউনিয়ন ও পৌরসভা এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।