গাজীপুরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি

180

গাজীপুর, ৫ আগস্ট, ২০১৯ (বাসস) : ডেঙ্গু প্রতিরোধ, পরিষ্কার পরিচ্ছন্নতা এবং সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
“শেখ হাসিনার নির্দেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন পরিবেশ, আসুন গড়ি ডেঙ্গু মুক্ত বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে নিয়ে আজ সোমবার সকাল ১০টার দিকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এ র‌্যালি অনুষ্ঠিত হয়।
মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আজমত উল্লা খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র এড. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে টঙ্গী বিশ্ববিদ্যালয় কলেজ গেট থেকে র‌্যালিটি ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করে টঙ্গী প্রেসক্লাবে এসে শেষ হয়।
র‌্যালি পূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরি সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ আজমত উল্লা খান।
সভা পরিচালনা করেন মেয়র আলহাজ এ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম।
এতে গাজীপুর সংরক্ষিত মহিলা সংসদ সদস্য বেগম শামসুন্নাহার ভূঁইয়া বক্তৃতা করেন।
অন্যান্যের মধ্যে আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট আব্দুল হাদি শামীম, মো. উসমান আলী, এ্যাডভোকেট হেলাল উদ্দিন, কাউন্সিলর আসাদুর রহমান কিরন, কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, কাউন্সিলর নূরুল ইসলাম নূরু, আওয়ামী লীগ নেতা মো. শহীদুল্লাহ, মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাহিমা আক্তার হুসনা, সহ-সভাপতি শিরিন শহীদ, যুগ্ম সম্পাদক নাজমা হোসেন ও শ্রমিক নেতা মো. হিরন মিয়া প্রমুখ বক্তৃতা করেন।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন আওয়ামী লীগ যে কোন সমস্যা ও সঙ্কট মোকাবেলায় মানুষের পাশে দাঁড়িয়েছে। ডেঙ্গু প্রতিরোধে জনগণের ঐক্যবদ্ধ প্রয়াস ও ব্যক্তিগত সচেতনতা অপরিহার্য।
তারা বলেন, ডেঙ্গু প্রতিরোধে সরকারের চলমান বহুুমাত্রিক উদ্যোগের পাশাপশি আওয়ামী লীগ রাজনৈতিক ও সামাজিকভাবে ডেঙ্গুর চ্যালেঞ্জ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধি ও পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ করেছে।
জনগনের উদ্দেশ্যে তারা বলেন, ‘আসুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে ডেঙ্গু প্রতিরোধে আমাদের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখি-দূষণমুক্ত পরিবেশ ও সুস্থ জীবন গড়ে তুলি।’