বাসস ক্রীড়া-১২ : খেলোয়াড়রা কোচের বিদায় চায় বলে যে রিপোর্ট বেরিয়েছে তা ভিত্তিহীন : আর্জেন্টিনা

341

বাসস ক্রীড়া-১২
ফুটবল-বিশ্বকাপ-আর্জেন্টিনা-কোচ
খেলোয়াড়রা কোচের বিদায় চায় বলে যে রিপোর্ট বেরিয়েছে তা ভিত্তিহীন : আর্জেন্টিনা
ব্রনিস্টি (রাশিয়া), ২২ জুন ২০১৮ (বাসস/এএফপি) : বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচের আগেই খেলোয়াড়রা কোচ জর্জ সাম্পাওলির পদত্যাগ চায় বলে গণমাধ্যমে যে রিপোর্ট বেরিয়েছে তা প্রত্যাখ্যান করেছে আর্জেন্টিনা।
আর্জেন্টিনা দলের এক কর্মকর্তা লিখিত এক বিবৃতিতে বলেন, ‘এটি সম্পূর্ণ ভিত্তিহীন। রিপোর্টের বেশীরভাগ অংশে খেলোয়াড়দের বৈঠকসহ আরো কিছু কথা বলা হয়েছে, যা সম্পূর্ণ মিথ্যা।’
বৃহস্পতিবার আর্জেন্টিনার ম্যাচের পর পরই স্থানীয় এবং আন্তর্জাতিক গণমাধ্যমের রিপোর্টে খেলোয়াড় ও কোচিং স্টাফদের মধ্যে বিরোধের কথা উঠে এসেছে। এসব রিপোর্টে আরো বলা হয়েছে যে, নাইজেরিয়ার বিপক্ষে ‘মরা-বাঁচার’ ম্যাচের আগেই দলের টেকনিক্যাল ডিরেক্টর ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী জর্জ বুরুচাগার কাছে দায়িত্ব হস্তান্তরের প্রস্তাব দেয়া হয়েছে।
বৃহস্পতিবার আর্জেন্টিনার একাধিকবার কোচের দায়িত্ব পালনকারী রিকোর্ডো কারুসো লম্বার্ডি বলেন, ‘তারা চায় স্পেনের দৃষ্টান্ত অনুসরণ করে সাম্পাওলিকে বরখাস্ত করে বুরুচাগাকে ফিরিয়ে আনতে।’
উল্লেখ্য, বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে স্পেন তাদের কোচ জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করেছে। রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হবার অভিযোগে তাকে বরখাস্ত করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১০/-স্বব