উন্নয়ন বঞ্চিত গাজীপুরবাসী উন্নয়নের প্রতীক নৌকাকে ভোট দিতে ঐক্যবদ্ধ হয়েছে : সেমিনারে বক্তারা

284

ঢাকা, ২২ জুন ২০১৮ (বাসস) : গাজীপুর সিটি নির্বাচনে নাগরিকদের ভাবনা ও প্রত্যাশা শীর্ষক এক সেমিনারে বক্তারা বলেছেন, ‘‘উন্নয়ন বঞ্চিত গাজীপুরবাসী আগামী নির্বাচনে উন্নয়নের প্রতীক নৌকাকে ভোট দিতে ঐক্যবদ্ধ হয়েছে। বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে গাজীপুরবাসী তাদের ভুল থেকে শিক্ষা নিয়েই আগামী নির্বাচনে নৌকার পক্ষেই রায় দিবে।’’
আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে অনন্য বাংলাদেশ ও বাংলা বিচিত্রার উদ্যোগে আয়োজিত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন এবং নাগরিকদের ভাবনা ও প্রত্যাশা শীর্ষক এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।
বিশিষ্টি কলামিস্ট ও সাবেক ছাত্র নেতা সুভাষ সিংহ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এমপি, মৃর্ণাল কান্তি দাস এমপি, সাংবাদিক কলামিস্ট শাহরিয়ার কবির, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক মেসবাহ কামাল, বিশিষ্ট অভিনেতা পীযুষকান্তি বন্দোপধ্যায় ও স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জণ ঘোষাল প্রমুখ।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, স্থানীয় উন্নয়নে কেন্দ্রীয় সরকারের মনোনীত দলের প্রার্থীরা নির্বাচিত হলে যেভাবে এলাকার উন্নয়ন হবে তা বিরোধী দলের ব্যক্তিরা হলে হয়ে ওঠে না। তিনি নিজের অভিজ্ঞতার কথা উল্লেখ করে বলেন, আওয়ামী লীগের ঘাঁটি গাজীপুরবাসী উন্নয়নের জন্য আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট দিতে ঐক্যবদ্ধ হয়েছে। গাজীপুরবাসী উন্নয়ন চায়। বিগত সিটি নির্বাচনে নৌকার পরাজয়ের কারণে এলাকায় কোন উন্নয়ন কাজ হয়নি।
জাহিদ আহসান রাসেল এমপি বলেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিয়ে বিজয়ী করে শহীদ আহসান উল্লাহ মাস্টারের হত্যার জন্য দায়ী পরিবারের সদস্যকে বর্জন করতে গাজীপুরবাসী ঐক্যবদ্ধ।
অন্যান্য বক্তারা বলেন, শিল্প এলাকা অধ্যুষিত গাজীপুরের উন্নয়নে আগামী নিয়ে এলাকাবাসী নৌকায় ভোট দিতে প্রস্তুত। জনগণ অতীত থেকে শিক্ষা নিয়েছে। অতীতে যে ভুল করেছে আগামী নির্বাচনে আর সেই ভুল করবে না বলে বক্তারা উল্লেখ করেন।