ক্ষমা চাইলেন আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি

280

নিজনি নভগোরোদ (রাশিয়া), ২২ জুন ২০১৮ (বাসস/এএফপি) : ক্রেয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে বিশ্বকাপে নিজেদের ভবিষ্যৎ ফিকে হবার জন্য আর্জেন্টাইন সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন কোচ জর্জ সাম্পাওলি।
ম্যাচের দ্বিতীয়ার্ধে গোল রক্ষক উইলি কাবালেরো ক্রোয়েশিয় স্ট্রাইকার এ্যান্টে রেবিচকে গোল উপহার দেয়ার পর মিডফিল্ডার লুকা মড্রিচ ও ইভান রাকিটিচের গোলে অসহায় আত্মসমর্পন করে আর্জেন্টিনা। এই জয়ে গ্রুপ ডি থেকে শেষ ষোলতে জায়গা করে নিয়েছে ক্রেয়েশিয়া।
এই হারের পুরো দায় নিজের কাঁধে নিয়ে নিজনি নভগোরোদ স্টেডিয়াম থেকে অশ্রু বিষর্জন দিতে দিতে ফিরে যাওয়া আর্জেন্টাইন সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন সাম্পাওলি। তিনি বলেন,‘ আমি প্রথমেই তাদের কাছে ক্ষামা প্রার্থনা করছি, যারা দীর্ঘ পথ পাড়ি দিয়ে এখানে এসেছিলেন প্রিয় দল আর্জেন্টিনার খেলা দেখতে এবং তাদের সমর্থন দিতে। এই ফলাফলের জন্য আমিই দায়ী। ’
এই হারের ফলে ২০১৪ বিশ্বকাপের ফাইনালিস্ট এবং টুর্নামেন্ট শুরুর আগে শিরোপা প্রত্যাশী দলের তালিকায় থাকা আর্জেন্টিনা গ্রুপ পর্ব থেকে বিদায়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। প্রথম দুই ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট লাভ করা দলটির দ্বিতীয় পর্বে যাবার সম্ভাবনা জিইয়ে রাখতে হলে গ্রুপের শেষ ম্যাচে অবশ্যই নাইজেরিয়াকে হারাতে হবে। সাম্পাওলি বলেন, এই ম্যাচের পরিকল্পনা সাজিয়েছিলাম আমি। পরিকল্পনাটি যদি ভিন্ন ভাবে সাজাতাম তাহলে হয়তো এমন চেহারা হতোনা। দ্বিতীয় গোলের পর আমরা মানষিকভাবে ভেঙ্গে পড়ি। যেখান থেকে আর বেরুতে পারিনি।’
এ সময় দলের খেলোয়াড়রা মেসিকে প্রয়োজনীয় যোগান দিতে পারেনি বলেও দাবী করেন সাম্পাওলি। যে কারণে তাদের পুরো গেম পরিকল্পনা ব্যর্থ হয়েছে।