বাসস ক্রীড়া-১০ : মিশর দলের সঙ্গেই থাকবেন সালাহ

235

বাসস ক্রীড়া-১০
ফুটবল-বিশ্বকাপ-মিশর-সালাহ
মিশর দলের সঙ্গেই থাকবেন সালাহ
ভলগেগ্রাদ (রাশিয়া), ২২ জুন ২০১৮ (বাসস) : গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে হারের কারনে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে মিশরের। তারপরও বিশ্বকাপে নিজেদের পরবর্তী ও শেষ ম্যাচে তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ দলে থাকবেন বলে জানিয়েছেন মিশর ফুটবল এসোসিয়েশনের সভাপতি হানি আবু রাইদা।
এ গ্রুপ থেকে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে উরুগুয়ের কাছে এবং দ্বিতীয় ম্যাচে স্বাগতিক রাশিয়ার কাছে ৩-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে মিশরের। ১৯৯০ সালের পর দলটিকে ফের বিশ্বকাপের চূড়ান্ত পর্বে পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল লিভারপুল তারকা সালাহ।
কিন্তু বিশ্বকাপের আগে গতমাসে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলার সময় গুরুতর ইনজুরিতে পড়েন তিনি। যে কারণে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মিশরের হয়ে খেলতে পারেননি প্রিমিয়ার লীগ কাপানো এই তারকা ফুটবলার। তবে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নেমে পেনাল্টি থেকে গোল করেছেন সালাহ। এরপর ক্লাবের চাপে তিনি দলীয় অনুশীলন ছেড়ে দিতে বাধ্য হয়েছেন বলে গুজব উঠেছে।
তবে সৌদি আরবের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে ২৬ বছর বয়সি সালাহ’র অংশগ্রহণ না করার বিষয়টি উড়িয়ে দিয়েছেন রাইদা। তিনি বলেন,‘ লিভারপুল সম্পর্কে আমার কোন ধারণা নেই। তবে আমাদের অধিনায়ক সালাহ দলেই থাকবেন। ফিফার নিয়ম অনুযায়ী তাকে ক্যাম্পেই থাকতে হবে।
দলীয় সতির্থদের সঙ্গে তিনি বেশ খোশ মেজাজেই আছেন। তাকে নিয়ে গণমাধ্যমে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে যা লেখা হচ্ছে তা নিয়ে তিনি বেশ কস্ট পেয়েছেন। এমন উড়– খবর তারা কোত্থেকে পেল সে সম্পর্কেও আমার কোন ধারণা নেই।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৭০০/স্বব