ভ্রাম্যমান বঙ্গবন্ধু বইমেলা উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

553

ঢাকা, ৩১ জুলাই, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ‘বঙ্গবন্ধুকে জানো-দেশকে ভালোবাসো’ স্লোগান নিয়ে ২০ মাসব্যাপী ভ্রাম্যমান বঙ্গবন্ধু বইমেলা উদ্বোধন করেছেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে শ্রাবণ প্রকাশনীর উদ্যোগে আজ সন্ধ্যায় এ মেলার উদ্বোধন হয়।
তথ্যমন্ত্রী বলেন, ‘বই আমাদের মানবিক মূল্যবোধ গড়ে, ইতিহাস জানায় এবং ভবিষ্যতের পথনির্দেশ দেয়। একারণে সমৃদ্ধ রাষ্ট্র গড়ার পাশাপাশি উন্নত জাতি গঠনের জন্য বই পড়ার অভ্যাসকে ধরে রাখতে হবে।’
তিনি বলেন, ‘বাঙালি জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখানো ও তা বাস্তবে রূপদানের দীর্ঘ সংগ্রামী জীবনের মধ্য দিয়ে জাতির পিতা অমর হয়ে রয়েছেন। স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরের মাথায় তাকে নৃশংসভাবে হত্যা করার ফলে বাঙালি জাতিকে উন্নত করার সব স্বপ্নপূরণ হয়নি।
বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা সেই স্বপ্নপূরণের পথে আগুয়ান উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ”সেই স্বপ্ন বুকে ধারণ করে উন্নত জাতি গঠনের জন্য এধরণের উদ্যোগ প্রশংসনীয়’।
মেলার মিডিয়া পার্টনার দৈনিক কালেরকন্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল ও শ্রাবণ প্রকাশনীর সত্তাধিকারী রবীন আহসান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
মন্ত্রী এসময় বেলুন উড়িয়ে মেলা উদ্বোধন করেন ও অতিথিবৃন্দকে নিয়ে ভ্রাম্যমান লাইব্রেরিটি দেখেন।
বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’সহ বঙ্গবন্ধুর জীবন ও ধর্মভিত্তিক ১০০টি প্রন্থ নিয়ে ভ্রাম্যমাণ বইয়ের লাইব্রেরিটি সারাদেশ পাড়ি দেবে।