সরকার উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিচ্ছে : শিরীন শারমিন চৌধুরী

880

ঢাকা, ৩১ জুলাই, ২০১৯ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না সেই লক্ষ্য বাস্তবায়নে কাজ করছে সরকার।
আজ বুধবার পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়িত আশ্রয়ণ-২ প্রকল্পের ‘জমি আছে ঘর নেই’ প্রকল্পের আওতায় নির্মিত ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিনের সভাপতিত্বে পীরগঞ্জ উপজেলা পরিষদেও চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো : আজিজুর রহমান রাঙ্গা, পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীম প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে স্পিকার পীরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও পীরগঞ্জ উপজেলা প্রশাসন এর উদ্যোগে আয়োজিত ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ফলফলাদিসহ বিভিন্ন বৃক্ষরোপণ এবং অন্যান্য সমন্বিত চাষ কার্যক্রমকে বর্তমান সরকার উৎসাহিত করছে। গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করছে এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়তা করছে।
তিনি বলেন, বাংলাদেশ কৃষি সামগ্রী উৎপাদনে এগিয়ে যাচ্ছে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কৃষিকে আরও এগিয়ে নেওয়া সম্ভব।
স্পিকার বিদেশ থেকে আমদানি নির্ভরতা কমিয়ে দেশী ফল উৎপাদনে মনযোগী হতে সকল স্তরের মানুষের প্রতি আহবান জানান।
এসময় তিনি ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’ এর শুভ উদ্বোধন করে বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন এবং উপজেলা পরিষদ প্রাঙ্গণে একটি ফলদ গাছের চারা রোপণ করেন।
এর পর স্পিকার প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার, ট্রাই সাইকেল ও অন্যান্য সহায়ক উপকরণ বিতরণ, “মুক্তিযুদ্ধের ইতিহাস” বইপড়া প্রতিযোগিতায় ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, ‘‘পীরগঞ্জ উপজেলা ডায়েরি এর মোড়ক উন্মোচন ও বিতরণ”,“আমার বাড়ী আমার খামার” প্রকল্পের আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অন্তর্ভুক্ত ১৮জনের মাঝে ঋণের চেক বিতরণ, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ১৫জনের মাঝে নতুন ভাতা বই ও ভাতা বিতরণ, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ১২ জনের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান, সরকারি বিদ্যালয়সমূহে ৮টি হুইল চেয়ার, ২০৬টি মাল্টিমিডিয়া প্রজেক্টরসহ অন্যান্য সহায়ক সামগ্রী বিতরণ করেন।
পরে স্পিকার পীরগঞ্জ পৌরসভাকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীতকরণ ও ষষ্ঠ বর্ষে পদাপর্ন অনুষ্ঠানটি কেক কেটে শুভ উদ্বোধন করেন।
এর পর তিনি উপজেলা কমপ্লেক্সে সকল ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ স্থানীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন।