বাসস দেশ-৪৫ : প্রধানমন্ত্রীর দশ উদ্যোগের বাস্তবায়ন হলে টেকসই বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে

495

বাসস দেশ-৪৫
প্রধানমন্ত্রীর-১০ উদ্যোগ
প্রধানমন্ত্রীর দশ উদ্যোগের বাস্তবায়ন হলে টেকসই বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে
চট্টগ্রাম, ২৯ জুলাই, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, বৈশ্বিক এসডিজি বাস্তবায়নের মূল উৎস প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ বিশেষ উদ্যোগের মধ্যে নিহিত রয়েছে। নির্বাচনী ইশতেহারসহ প্রধানমন্ত্রীর দশ উদ্যোগের সফল বাস্তবায়ন হলে টেকসই বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে। এজন্য সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে।
আজ চট্টগ্রাম সার্কিট হাউসে আঞ্চলিক তথ্য অফিস, পিআইডি চট্টগ্রাম আয়োজিত ‘এসডিজি বাস্তবায়ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ বিশেষ উদ্যোগ এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন’ বিষয়ে অংশীজন ও সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, সরকারকে বেকায়দায় ফেলতে স্বার্থান্বেষী মহল দেশে গুজব ছড়াচ্ছে। আশার কথা হচ্ছে জনসাধারণ এ বিষয়ে সচেতন হচ্ছে। এ কারণে গুজব রটনাকারীরা দেশের ক্ষতি করতে পারবে না। স্থিতিশীল উন্নয়নের জন্য সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে হবে।
সংবাদের সহনশীলতা উপলব্ধি করে সংবাদ পরিবেশন করলে তা দেশ ও জাতির জন্য ইতিবাচক ফল বয়ে আনে বলে তিনি মন্তব্য করেন।
পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, দেশব্যাপী সুষম উন্নয়ন ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী ১০ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। এর মধ্যে এসডিজি বাস্তবায়নের মূলসূত্র প্রোথিত।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী বলেন, সরকারি কর্মকর্তারা এসডিজি, ১০ বিশেষ উদ্যোগ ও নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে মাঠ পর্যায়ে আন্তরিকতার সঙ্গে কাজ করছে। ফলে নির্দিষ্ট সময়ের পূর্বেই সরকারের বিভিন্ন লক্ষ্য অর্জিত হবে।
পিআইডি চট্টগ্রামের উপ-প্রধান তথ্য অফিসার মোহাম্মদ ওমর ফারুক দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম সম্পাদক মহসীন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ এবং দৈনিক দেশ রূপান্তরের ব্যুরো চিফ ফারুক ইকবাল বক্তব্য রাখেন।
সভায় ১০ বিশেষ উদ্যোগ বাস্তবায়নকারী সরকারি দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিজ নিজ উদ্যোগ বিষয়ে হালনাগাদ তথ্য গণমাধ্যমকর্মীদের সামনে উপস্থাপন করেন।
বাসস/জিই/এসকেবি/২২২০/-এবিএইচ