শেরপুরে শেখ কামাল হাই-টেক পার্ক নির্মাণ করা হবে : প্রযুক্তি প্রতিমন্ত্রী

495

শেরপুর, ২৯ জুলাই, ২০১৯ (বাসস) : তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেছেন, শেরপুর জেলার সদর উপজেলায় ৪০ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল হাই-টেক পার্ক নির্মাণ করার হবে।
এই পার্ক থেকে শিক্ষিত যুবক-যুবতীরা প্রশিক্ষণ নিয়ে নিজেদের ভাগ্যের চাকা ঘুরাতে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, ইন্টারনেটের মাধ্যমে কিছু জঙ্গীগোষ্ঠী দেশে গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে।
আইসিটি ও কম্পিউটার শিক্ষক ইউডিসি উদ্যোক্তাদের উদ্দেশ্যে পলক বলেন, ‘আপনারা সেই সব গুজবের বিরুদ্ধে সোচ্চার হোন।’ তিনি বলেন, একটি সেতু করতে মানুষের গলা কাটা মাথা লাগবে এই গুজব ছড়িয়ে জঙ্গীগোষ্ঠী শান্ত পরিবেশকে অশান্ত করার চেষ্টা করছে । কোন মুসলমান এ ধরনের গুজব বিশ্বাস করতে পারে না। যারা এই সব গুজব ছড়ায় তাদের মধ্যে কোন ধর্মীয় চেতনা নেই বলেও জানান তিনি।
তিনি আজ সোমবার শেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ভাষা প্রশিক্ষণ ল্যাব এর মনিটরিং কর্মকর্তা, আইসিটি কম্পিউটার শিক্ষক, ইউডিসি উদ্যোক্তাদের বাস্তবায়িত ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন, শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহ্বুব। এতে আইসিটির যুগ্ম সচিব বিবর্ণ কুমার ঘোষ, জেলা পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি বক্তৃতা করেন।
প্রতিমন্ত্রী বলেন, ৩ বছরের মধ্যে আমরা ১ লাখ ১৫ হাজার ইন্টারনেট সংযোগ গ্রাম পর্যায়ে পৌঁছে দিব। এর মধ্যে শেরপুরে ৫২টি ইউনিয়নের মধ্যে ২৭টি ইউনিয়নে ইতিমধ্যে ব্রডব্যান্ড সংযোগ দেওয়া হয়েছে। প্রতিটি ঘরে ঘরে ইন্টারনেট সুবিধা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।
শেখ হাসিনা সরকার ডিজিটাল বাংলাদেশের চারটি স্তম্ভের উপর জোড়ালোভাবে কাজ করছে। সেগুলো হলো আইসিটি অবকাঠামো ও কানেক্টিভিটি প্রতিষ্ঠা, দক্ষ মানব সম্পদ গড়ে তোলা, ই-গভর্নেন্স প্রতিষ্ঠা এবং আইসিটি শিল্পের বিকাশকে কেন্দ্র করে সরকারি বিভিন্ন উদ্যোগ, নীতিমালা পরিকল্পনা গ্রহণ করা।
প্রতিমন্ত্রী মতবিনিময় সভার পূর্বে চরপক্ষীমারী ইউনিয়নে প্রস্তাবিত হাইটেক পার্কের বরাদ্দকৃত জমি পরিদর্শন করেন।