বঙ্গবন্ধু স্যাটেলাইট-২-এর মাধ্যমে দেশের প্রত্যন্ত এলাকাকে ডিজিটালাইজেশন করা হবে : আইসিটি প্রতিমন্ত্রী

559

ময়মনসিংহ, ২৮ জুলাই, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এর মাধ্যমে দেশের প্রত্যন্ত এলাকায় ডিজিটালাইজেশন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
আজ রোববার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় আইসিটি প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমদ এমপি মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।
জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, ময়মনসিংহ বিভাগের সকল জেলার শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ভাষা প্রশিক্ষণ ল্যাব’র মনিটরিং কর্মকর্তা, আইসিটি ও কম্পিউটার শিক্ষক, আইসিটি বিভাগের ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর কর্মকর্তা ও ইউডিসি’র উদ্যোক্তাদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মোসলেম উদ্দিন এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, মনিরা সুলতানা মনি এমপি, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ প্রমুখ বক্তব্য দেন।
আইসিটি প্রতিমন্ত্রী পলক বলেন, উন্নত ও আধুনিক ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের আইসিটি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।
তিনি ঘরে ঘরে আইটি সেবা পৌঁছে দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়ে বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ গড়তে হবে।’ তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছেন এবং জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
জুনাইদ আহমেদ পলক তথ্য প্রযুক্তি (আইটি) শিল্পে রপ্তানি বৃদ্ধি ও কর্মসংস্থানের জাতীয় লক্ষ্য বাস্তবায়নে স্বচ্ছতা, নিরাপত্তা ও দক্ষতার সাথে সংশ্লিষ্টদের নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানান।
এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ময়মনসিংহ সদর উপজেলার রহমতপুরে প্রস্তাবিত হাই-টেক পার্কের জমি সরজমিন পরিদর্শন করেন। এ সময় জেলার সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।