যশোরে সপ্তাহ ব্যাপী বৃক্ষ মেলা শুরু

430

যশোর, ২৮ জুলাই, ২০১৯ (বাসস) : যশোর টাউন হল ময়দানে আজ সপ্তাহ ব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। সকাল ১০টায় এ মেলা উদ্বোধন করেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।
পরে কালেক্টরেট ভবনের সভা কক্ষে আলোচনা সাভায় প্রতিমন্ত্রী বলেন, মানুষকে সচেতন করার জন্য আয়োজন করা হয় বৃক্ষমেলার। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে প্রত্যেককে অন্তত তিনটি করে বৃক্ষরোপণ করতে হবে। পরিবেশ রক্ষায় গাছের কোন বিকল্প নেই। এ সময় তিনি সবুজ বাংলা গড়তে প্রত্যেককে বৃক্ষ রোপণের আহবান জানান। জেলা প্রশাসক শফিউল আরিফের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ-পরিচালক এমদাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ। এ সময় বিপুল সংখ্যক বৃক্ষপ্রেমী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানে সামাজিক বনায়নের জন্যে ২৫ জন উপকার ভোগীকে ৮ হাজার ৭শত ৮৭ টাকা করে প্রদান করা হয়। এছাড়াও ৩শত শিক্ষার্থীর মাঝে একটি করে পেয়ারা গাছের চারা বিতরণ করা হয়।
মেলায় মোট ২০ টি স্টল বসেছে। সকাল ৯ টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা খোলা থাকবে।এর আগে কালেক্টরেট চত্বরে একটি নারকেল ও একটি আম গাছের চারা রোপণ করেন অনুষ্ঠানে প্রধান অতিথি। জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসার অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।