বাসস দেশ-৩৬ : আইসিটি সেক্টর হবে বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি : ইমরান আহমদ

560

বাসস দেশ-৩৬
হাইটেক-পার্ক-নামফলক
আইসিটি সেক্টর হবে বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি : ইমরান আহমদ
সিলেট, ২৭ জুলাই, ২০১৯ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বর্তমান সরকার ঘোষিত রূপকল্প-২০২১ অনুযায়ী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেক্টর হবে বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি।
আজ বিকেলে সিলেটের কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কের নামফলক উন্মোচন এবং শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন উন্মোচন অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি একথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন। এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক উপস্থিত ছিলেন।
বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ আশা প্রকাশ করে বলেন, তথ্য প্রযুক্তি মানুষের সৃজনশীলতা ও কর্মক্ষমতা সৃষ্টিতে বিরাট অবদান রাখতে সক্ষম হবে। তাছাড়া এই প্রকল্প সিলেট শহর হতে ২৫ কি.মি, এয়ারপোর্ট হতে ২০ কি.মি ও নতুন রেলস্টেশন হতে মাত্র ২৮ কি.মি. দূরে হওয়ায় বিনিয়োগের জন্য খুবই উপযোগী হবে।
আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট মেডিকেল কলেজ ও সিলেট এমসি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে লক্ষাধিক শিক্ষার্থী রয়েছে। মূলত তাদের কথা বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অঞ্চলের জন্য একটি হাই-টেক পার্ক প্রতিষ্ঠার কথা বলেছিলেন। তারই ধারাবাহিকতায় তিনি ২০১৬ সালের ২১ জানুয়ারি সিলেট হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করে সিলেটবাসীর স্বপ্ন পূরণ করতে সিলেটকে একটি প্রযুক্তি নগরী হিসেবে গড়ে তোলার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।
হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এমএন/২২২০/-কেকে