ড্র হলো ডেনমার্ক-অস্ট্রেলিয়ার ম্যাচ

120

সামারা (রাশিয়া), ২১ জুন ২০১৮ (বাসস) : ২১তম ফুটবল বিশ্বকাপের ‘সি’ গ্রুপে ডেনমার্ক ও অস্ট্রেলিয়ার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ফলে ২ খেলা শেষে ১ জয় ও ১ ড্র’তে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো ডেনমার্ক। ২ খেলায় ১ হার ও ১ ড্র’তে ১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।
আগের ম্যাচে ফ্রান্সের কাছে ২-১ গোলে হারে অস্ট্রেলিয়া। তবে পেরুর বিপক্ষে একমাত্র গোলে জয় পায় ডেনমার্ক। তাই শেষ ষোলেতে যাবার জন্য জয় ছাড়া অন্য কোন পথ খোলা ছিলো না অস্ট্রেলিয়ার। কিন্তু সামারাতে শুরুতেই ধাক্কা খায় অসিরা।
ম্যাচের ৭ মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় নিকোলাই জার্গেনসেনের পাস থেকে বা-প্রান্ত দিয়ে গোল করেন মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন। ফলে শুরুতেই ১-০ গোলে এগিয়ে যায় ডেনমার্ক।
পিছিয়ে পড়ে বল দখলে নেয়ার চেষ্টা করে অস্ট্রেলিয়া। মধ্যমাঠের দখল নিয়ে ডেনমার্ককে চেপে ধরার চেষ্টা করে অসিরাও। প্রতিপক্ষকে চেপে ধরার পরিকল্পনাটা কাজে দেয়, তাই দ্রুত সাফল্যের মুখ দেখে অস্ট্রেলিয়া।
৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ম্যাচে ফেরান অস্ট্রেলিয়ার মিডফিল্ডার মিলে জেডিনাক। ১-১ সমতা নিয়ে ম্যাচের বিরতিতে যায় অস্ট্রেলিয়া ও ডেনমার্ক।
বিরতি থেকে ফিরে গোলের ভালো সুযোগ পেয়েছিলো ডেনমার্ক। ৫১ মিনিটে প্রথম গোলের যোগানদাতা জার্গেনসেনের পাস থেকে গোলমুখে শট নিতে ব্যর্থ হন স্ট্রাইকার পিয়োনে সিস্টো।
২০ মিনিট পর গোলের সুযোগ মিস করে অস্ট্রেলিয়াও। মিডফিল্ডার ড্যানিয়েলে আরজানির কাছ থেকে বল পেয়ে বাঁ-পায়ে শট নিয়েছিলেন মধ্যমাঠের খেলোয়াড় অ্যারন মুই। কিন্তু সেটি গোলে পরিণত হয়নি।
পরবর্তীতে গোলের বেশ কিছু সুযোগ মিস করে অস্ট্রেলিয়া ও ডেনমার্ক উভয় দলই। যে কারণে ম্যাচটি অমীমাংসিতভাবে শেষ হয়। ফলে ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় অস্ট্রেলিয়া ও ডেনমার্ককে।
আগামী ২৬ জুন মস্কোতে ফ্রান্সের মুখোমুখি হবে ডেনমার্ক। সোচিতে পেরুর বিপক্ষে লড়বে অস্ট্রেলিয়া।

image_printPrint