দুর্যোগের স্থায়ী সমাধানে সরকার অঙ্গীকারবদ্ধ : কৃষিমন্ত্রী

101

জামালপুুর, ২৬ জুলাই, ২০১৯ (বাসস) : কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ কমিটির নেতৃবৃন্দ বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত জেলা জামালপুরের বিভিন্ন এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।
আজ তিনি মেলান্দহ, ইসলামপুর, সদর এর দু’টি স্থানে এবং সরিষাবাড়ী উপজেলার বন্যাকবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।
ত্রাণ বিতরণকালে মোঃ আব্দুর রাজ্জাক বলেন, দুর্যোগ সমস্যার স্থায়ী সমাধানে সরকার অঙ্গীকারবদ্ধ। নদীর খনন ও বাঁধ নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বন্যার্তদের সব ধরনের সহযোগিতা প্রদান করা হচ্ছে।
মন্ত্রী বলেন, বাংলাদেশ দুর্যোগপ্রবণ এলাকা। দুর্যোগের সাথে মোকাবিলা করেই আমাদের টিকে থাকতে হবে। বন্যার্তদের জন্য সরকার ঘর তৈরি করে দেবে। কৃষকদের পুনর্বাসন করা হবে। সরকার যা যা প্রয়োজন সব করবে। আগামী মৌসুমে কৃষিপণ্যের মূল্য নিয়ে আর অরাজক অবস্থা হবে না। কৃষিকাজ লাভজনক করা হবে বলে তিনি উল্লেখ করেন।
এ সময় মন্ত্রীর সাথে ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, তথ্য প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান, ত্রাণ সচিব মোঃ শাহ কামাল প্রমুখ।

image_printPrint