বাসস ক্রীড়া-২১ : ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ও:ইন্ডিজ দলে ফিরলেন ক্যাম্পবেল, চেজ, পল

255

বাসস ক্রীড়া-২১
ক্রিকেট-ওয়েস্ট ইন্ডিজ
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ও:ইন্ডিজ দলে ফিরলেন ক্যাম্পবেল, চেজ, পল
জ্যামাইকা, ২৬ জুলাই, ২০১৯ (বাসস): নিজ মাঠে ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলে পুনরায় ডাক পেলেন বাঁ-হাতি ওপেনিং ব্যাটসম্যান জন ক্যাম্পবেল, অলাউন্ডার রোস্টন চেজ এবং কিমো পল। অবসরের ঘোষনা দিয়েও বিশ্বকাপের শেষ দিকে সিদ্ধান্ত পরিবর্তন করা ক্রিস গেইলও আছে ১৪ সদস্যের দলে।
সদ্য সমাপ্ত বিশ্বকাপ শেষেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন বলে গত ফেব্রুয়ারী মাসে ঘোষণা দিয়েছিলেন গেইল। তবে টুর্নামেন্টের শেষ দিকে ‘ইউ টার্ন’ দিয়ে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার প্রত্যয় ব্যক্ত করেন এ আগ্রাসী ওপেনার।
এ সিরিজের মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ রানের মালিক হওয়ার সুযোগ পাচ্ছেন গেইল। কেননা ক্যারিবিয়দের হয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ১০,৪০৫ রানের মালিক ব্রায়ান লারার চেয়ে মাত্র ১২ রান পিছিয়ে আছেন স্বঘোষিত ইউনিভার্স বস।
বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে বাংলাদেশের কাছে ত্রিদেশীয় সিরিজ পরাজিত হওয়া দলে ছিলেন ক্যাম্পবেল, চেজ এবং পল। তবে বিশ্বকাপ দলে জায়গা হয়নি তাদের।
বিশ্বকাপ দল থেকে ভারত সিরিজে বাদ পড়েছেন ব্যাটসম্যান সুনিল এ্যাম্ব্রিস ও ড্যারেন ব্রাভো, অফ স্পিনার এ্যাশলে নার্স এবং ফাস্ট বোরঅর শ্যানন গাব্রিয়েল।
ইনজুরির কারণে বিশ্বকাপের মাঝ পথ থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হওয়া অলরাউন্ডার আন্দ্রে রাসেল ওয়ানডে দলে জায়গা না পেলেও ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের অংশ হবেন।
আগামী ৮ আগস্ট গায়ানার প্রোভিডেন্সের ম্যাচ দিয়ে শুরু হবে তিন ওয়ানডে সিরিজ। ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে ১১ ও ১৪ আগস্ট অনুষ্ঠিত হবে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে।
দল: জেসন হোল্ডার(অধিনায়ক), ক্রিস গেইল, জন ক্যাম্পবেল, এভিন লুইস. শাই হোপ, শিমরোন হেটমায়ার, নিকোলাস পুরান, রোস্টন চেজ, ফ্যাবিয়ান এ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, শেলডন কট্রেল, ওশানে টমাস, কেমার রোচ।
বাসস/২০৪০/স্বব