বাসস দেশ-৩৬ : এডিস মশার বংশবিস্তার নিয়ন্ত্রণে ডিএনসিসির অভিযান

147

বাসস দেশ-৩৬
ডিএনসিসি-এডিস-অভিযান
এডিস মশার বংশবিস্তার নিয়ন্ত্রণে ডিএনসিসির অভিযান
ঢাকা, ২৫ জুলাই, ২০১৯ (বাসস) : ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশার বংশবিস্তার রোধে রাজধানীর বনানী এলাকায় অভিযান পরিচালনা করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।
ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে আজ বিকেলে এ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে বনানী এলাকার ৪টি ভবন নির্মাণ প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সকল প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবনের বিভিন্ন স্থান স্যাঁতস্যাতে ও অপরিচ্ছন্ন অবস্থায় পাওয়া যায়। এছাড়া এ সকল স্থানে এক নাগাড়ে ৩ দিনের বেশি জমে থাকা পানিও পাওয়া যায়, যা এডিস মশার উর্বর প্রজনন ক্ষেত্র।
প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বনানী ১২ নম্বর সড়কের ‘ভেঞ্চুরা প্রোপার্টিজ’, ১৭ নম্বর সড়কের ‘আবুল খায়ের গ্রুপের সাইট অফিস’, ৬ নম্বর সড়কের একটি ব্যক্তিগত মালিকানাধীন নির্মাণাধীন বাড়ি, এবং ১১ নম্বর সড়কের ‘ডমিনো’। ‘ডমিনো’কে ১ লাখ টাকা এবং অন্য ৩টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। একই সাথে প্রতিষ্ঠানগুলোকে তাদের নির্মাণাধীন ভবনগুলো ১২ ঘন্টার মধ্যে পরিষ্কার করে ছবিসহ ভ্রাম্যমাণ আদালতের কাছে জানানোর নির্দেশ দেয়া হয়।
বাসস/সবি/এমএসএইচ/১৯২২/-জেজেড