মাশরাফিকে খেলা চালিয়ে যাওয়ার পরামর্শ মালিঙ্গার

611

ঢাকা, ২৫ জুলাই, ২০১৯ (বাসস) : বাংলাদেশের জন্য ‘সর্বদা বিশেষ কিছু’ আখ্যা দিয়ে মাশরাফি বিন মর্তুজার প্রশংসা করে শ্রীলংকান ফাস্ট বোলা লাসিথ মালিঙ্গা বলেছেন, টাইগার অধিনায়কের আরো কয়েক বছর দেশকে সেবা দেয়ার সক্ষমতা আছে।
মালিঙ্গা বলেন, মাশরাফির এখনই অবসর নেয়া উচিত এমন ধারনার সাথে একমত নন তিনি।
একটি বেসরকারী টেলিভিশনকে বুধবার দেয়া এক সাক্ষাৎকারে মালিঙ্গা বলেন, ‘আপনাকে বুঝতে হবে-আন্তর্জাতিক ক্রিকেটে কিভাবে ভাল করতে হয়। বাংলাদেশের ক্রিকেটের জন্য তিনি অনেক কিছু করেছেন। আমার মনে হয় তিনি আরো এক থেকে দেড় বছর বাংলাদেশের হয়ে খেলতে পারেন। বাংলাদেশের ক্রিকেটের জন্য তিনি বিশেষ কিছু করেছেন।’
ইংল্যান্ডে সদ্য সমাপ্ত বিশ্বকাপে সাদামাটা পারফরমেন্স করার পরই মাশরাফির অবসর নিয়ে আলোচনা শুরু হয়। বিশ্বকাপে আট ম্যাচে মাত্র এক উইকেট শিকার করেছেন ম্যাশ।
বাংলাদেশ দলের চলমান শ্রীলংকা সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজেও খেলার কথা ছিল মাশরাফির। তবে শেষ মুহূর্তে চোটের কারণে সফর থেকে নাম প্রত্যাহার করেন তিনি।
পুরো ক্যারিয়ার জুড়েই মাশরাফিকে ইনজুরির সঙ্গে লড়াই করতে হয়েছে। তবে প্রতিবারই আরো শক্তিশালী হয়ে ফিরেছেন।
যদিও মানুষ তার অবসর নিয়ে আলোচনা করছে তবে এ ব্যপারে এখনো কোন সিদ্ধান্ত নেননি মাশরাফি।
মাশরাফিকে এখনই তার অবসর চিন্তা বাদ দিতে পরামর্শ দেন তিন ম্যাচ সিরিজে আগামীকাল বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচ শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিতে যাওয়া মালিঙ্গা।
৩৫ বছর বয়সে এখনো বেশ শক্তিশালী মালিঙ্গা। বিশ্বকাপে সাত ম্যাচে শ্রীলংকার হয়ে সর্বোচ্চ ১৩ উইকেট শিকার করেন ঝাকড়া চুল ও বিশেষ বোলিং এ্যাকশনের জন্য বিশেষভাবে পরিচিত এ ফাস্ট বোরার। ৩৩৫ উইকেট শিকার করে ওয়ানডে ক্রিকেটে লংকান দলের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারীও তিনি।