বাসস দেশ-৩৩ : ঢাবি’র ৫২তম সমাবর্তন উপলক্ষে প্রস্তুতি সভা

112

বাসস দেশ-৩৩
ঢাবি-সমাবর্তন-সভা
ঢাবি’র ৫২তম সমাবর্তন উপলক্ষে প্রস্তুতি সভা
ঢাকা, ২৫ জুলাই ২০১৯ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫২তম সমাবর্তন উপলক্ষে এক প্রস্তুতি সভা আজ বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, সিনেট-সিন্ডিকেট সদস্য, ডিন, প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন।
উপাচার্য ৫২তম সমাবর্তন বর্ণাঢ্যভাবে আয়োজনের ক্ষেত্রে নিজ নিজ দায়িত্ব পালন করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।
সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সভায় একটি নির্বাহী কমিটি, একটি ব্যবস্থাপনা কমিটি এবং ২৬টি উপ-কমিটি গঠন করা হয়।
গত বছরের ৩ সেপ্টেম্বর থেকে আগামী ১৮ আগস্ট ২০১৯ এর মধ্যে প্রকাশিত বিভিন্ন পরীক্ষার ফলাফল অর্জনকারী গ্র্যাজুয়েট ও পদকপ্রাপ্তগণ ৫২তম সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবেন।
সমাবর্তনে অংশগ্রহণের জন্য গত ২১ জুলাই থেকে http://convocation.du.ac.bd -এ অনলাইনে আবেদন শুরু হয়েছে।
আগামী ১৮ আগস্ট রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। ইতোমধ্যেই ৫২তম সমাবর্তনের বিজ্ঞাপন পত্রিকায় প্রকাশিত হয়েছে। এছাড়াও সমাবর্তনের বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া আছে।
উল্লেখ্য, এই সমাবর্তন আগামী ৯ ডিসেম্বর ২০১৯ সোমবার অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো: আবদুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠেয় ৫২তম সমাবর্তনে জাপানের টোকিও বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট ফর কসমিক রে রিসার্চ-এর পরিচালক এবং নোবেল বিজয়ী পদার্থবিজ্ঞানী অধ্যাপক ড. তাকাকি কাজিতা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। সমাবর্তন অনুষ্ঠানে তাঁকে ‘ডক্টর অব লজ’ ডিগ্রি প্রদান করা হবে।
বাসস/সবি/এমএমবি/১৮৫০/অমি