জিপিও’তে বিনামূল্যে নগদ অ্যাকাউন্ট খোলার আয়োজন

588

ঢাকা, ২৩ জুলাই, ২০১৯ ( বাসস) : জাতীয় জনপ্রশাসন দিবস উপলক্ষে জিপিও’তে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’-এর অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার আয়োজন করেছে ডাক অধিদপ্তর।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আজ ঢাকায় জিপিও চত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘নগদ’ দেশব্যাপী তাদের কাজ পরিচালনা করছে। এত অল্প সময়ে মানুষ যে পরিমাণ সহায়তা পাচ্ছে ও মানুষের যে পরিমাণ আগ্রহ তৈরি হয়েছে ‘নগদ’ এর প্রতি, এটি প্রায় দুর্লভ। টেলিকম বিভাগের পক্ষ থেকে নগদ-কে ডাক বিভাগের সেবা হিসেবে সরকারের সকল সেবার কেন্দ্রবিন্দুতে নেওয়া যেতে পারে। তিনি বলেন, দেশব্যাপী ডাক বিভাগের মতো এত বড় নেটওয়ার্ক আর কোনো প্রতিষ্ঠানের নেই। তৃণমূল পর্যায়ে পণ্য কিংবা অর্থ পৌঁছে দেওয়ার সক্ষমতা ডাক বিভাগের সম-পর্যায়ের অন্য কারো নেই। ডাক বিভাগের নেটওয়ার্ককে আরো ডিজিটাল করা হবে এবং নগদ এর মধ্য দিয়ে এই যাত্রা সম্প্রসারিত হয়েছে বলে জানান তিনি।
অনুষ্ঠানে ‘নগদ’-এর অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার ব্যবস্থা করে বাংলাদেশ ডাক বিভাগ। জিপিও’র ভেতরেও গ্রাহকের অ্যাকাউন্ট বিনামূল্যে খুলে দেওয়ার ব্যবস্থা করেছেন নগদ এর উদ্যোক্তারা।