২৩৩ কোটি টাকা ব্যয়ে যমুনা নদীতীরে শক্তিশালী বেড়িবাঁধ নির্মাণ করা হবে : শামীম

266

টাঙ্গাইল, ২২ জুলাই, ২০১৯ (বাসস) : টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় বন্যা ও নদী ভাঙন প্রতিরোধে যমুনা নদীতীরে ২৩৩ কোটি টাকা ব্যয়ে শক্তিশালী বেড়িবাঁধ নির্মাণ করা হবে।
পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম আজ সোমবার কালিহাতী উপজেলার গরিলাবাড়ী বাঁধ এলাকায় বন্যা ও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তৃতাকালে এ কথা বলেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
সারাদেশে দুর্গত মানুষের মাঝে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে উল্লেখ করে ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, বন্যার পরে শুরু করা হবে পুর্নবাসনের কাজ।
তিনি বলেন, ‘বন্যা একদিন থাকুক আর ১০ দিন থাকুক দেশের মানুষকে কোন প্রকার কষ্ট করতে দিব না। বন্যার্তদের আমরা শুকনো খাবার ও চিকিৎসাসহ সার্বিক সহযোগিতা করে যাচ্ছি। পার্শবর্তী দেশ ভারত ও চীনে এবারের বন্যায় অনেক মানুষ মারা গেলেও বাংলাদেশে এ পর্যন্ত একজনও মারা যায়নি।’
ডা. এনামুর বলেন, ‘শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে সাধারণ মানুষ কিছু পায়। আর খুন, গুম ও পেট্রোল বোমা মেরে এবং গাড়িতে আগুন জ¦ালিয়ে মানুষ মেরে যারা ক্ষমতায় আসে তারা শুধু নিজেদের নামে ব্যাংক ব্যালেন্স করে নিজেদের উন্নয়ন করে। বিভিন্ন ষড়যন্ত্রে তারা লিপ্ত থাকে। দেশের মানুষকে নিয়ে তারা কখনও চিন্তা করে না। ওই সব অপশক্তির উসকানিতে প্রিয়া সাহা বাংলাদেশের নামে ট্রাম্পের কাছে বদনাম করেছে।’
টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ্ কামাল, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, কালিহাতী উপজেলা চেয়ারম্যান আনছার আলী ও কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ।
এ সময় কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ও দশকিয়া ইউনিয়নের বন্যাদূর্গত এলাকার চারশ’ জনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।