বাসস দেশ-৪৭ : বিআরডিবিকে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর’ করাসহ সাত দফা দাবিতে সংবাদ সম্মেলন

539

বাসস দেশ-৪৭
বিআরডিবি- সংবাদ সম্মেলন
বিআরডিবিকে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর’ করাসহ সাত দফা দাবিতে সংবাদ সম্মেলন
ঢাকা, ২১ জুলাই, ২০১৯ (বাসস) : বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর’ করাসহ সাত দফা দাবি জানিয়েছে বিআরডিবি কর্মচারী সংসদ সিবিএ নেতৃবৃন্দ।
আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিআরডিবি কর্মচারী সংসদ (সিবিএ)-এর সাধারণ সম্পাদক মোঃ মফিজুল ইসলাম এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এই দাবি করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিআরডিবি’র ১৫টি প্রকল্পের কর্মচারীদের রাজস্ব বাজেটের আওতায় আনার দাবি জানিয়ে আরো বলা, ‘আমরা দুই বছরের অধিক সময়ে প্রায় ৮ হাজার কর্মচারী-কর্মকর্তা বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছি।’ তাই অবিলম্বে সমাপ্ত প্রকল্পে কর্মরত জনবলের সমন্বয়ে বিআরডিবিকে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর’ করার দাবি করে ৮ হাজার কর্মচারীর বকেয়া বেতন ভাতা প্রদানের জন্য দাবি জানানো হয়। বিআরডিবির সাংগঠনিক কাঠামো অনুযায়ী পদ সৃজন করা ও প্রকল্পের কর্মচারীদের বকেয়া বেতনসহ ১০০ ভাগ বেতন-ভাতা প্রদানের দাবি আদায়ে আগামী ১ সেপ্টেম্বর থেকে বিআরডিবিতে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
সংবাদ সম্মেলন শেষে বিআরডিবি কর্মচারী সংসদ (সিবিএ)- জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে দাবি আদায়ের কর্মসূচি নিয়ে আলোচনা সভার আয়োজন করে। এতে বিভিন্ন জেলার বিপুল সংখ্যক কর্মচারী অংশ নেন। সংহতি প্রকাশ করে ও সাত দফা দাবি মেনে নেয়ার আহবান জানিয়ে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, জাতীয় যুব শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, বিআরডিবি সিবিএ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, কার্যকরী সভাপতি মোঃ মঞ্জুরুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক এ.কে.এম রফিকুল ইসলাম প্রমুখ।
আলোচনা সভায় নেতৃবৃন্দ হয়রানি বন্ধে বিভাগীয় মামলা দ্রুত প্রত্যাহার, সাময়িক বরখাস্ত ও হয়রানিমূলক বদলী আদেশ বাতিল, বিআরডিবির সকল কর্মসূচি ও প্রকল্পের জনবলকে রাজস্বখাতে সংযুক্ত করাসহ গ্রুপ ঋণ চালু, বিআরডিবি’র রাজস্ব বাজেটভুক্ত কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী পদোন্নতি প্রদান, বিশেষ ইনক্রিমেন্ট প্রদান এবং মহিলা উন্নয়ন অনুবিভাগে কর্মরত সকল কর্মচারীদের ১ম, ২য় ও ৩য় টাইম স্কেল প্রদানে দাবি জানান।
বাসস/সবি/এমএআর/২১১০/জেহক