অনুশীলনে ফিরেছেন নেইমার

142

সোচি, ২১ জুন ২০১৮ (বাসস) : কোস্টা রিকার বিপক্ষে সেইন্ট পিটার্সবার্গে আগামীকাল বিশ্বকাপের ম্যাচকে সামনে রেখে সোচিতে অনুষ্ঠিত ব্রাজিলের অনুশীলনে ফিরেছেন দলটির তারকা ফরোয়ার্ড নেইমার। ডান গোঁড়ালিতে ব্যাথার কারনে গতকাল নেইমার অনুশীলনে ছিলেননা, যে কারনে তার খেলা নিয়ে নানান জল্পনা কল্পনা শুরু হয়ে গিয়েছিল।
ব্রাজিলিয়ান কনফেডারেশনের টেলিভিশন চ্যানেলে প্যারিস সেইন্ট-জার্মেইর এই সুপারস্টার বলেছেন, ‘আমি ভালভাবেই অনুশীলন করেছি। সত্যিই আমি বেশ স্বাচ্ছন্দ্য অনুভব করছি। আমার পা ভাল আছে।’
সোমবার অনুশীলনে না থাকা নেইমার মঙ্গলবার তার সতীর্থদের সাথে মাত্র ১৫ মিনিট অনুশীলন করেছেন। দলের চিকিৎসক রডরিগো লাসমার জানিয়েছেন জগিংয়ের সময় তিনি কিছুটা অস্বস্তি অনুভব করেছেন। সে কারনে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।
বুধবারের অনুশীলন সেশনটি গণমাধ্যমের জন্য বন্ধ ছিল। কিন্তু ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন টুইটারে এক বিবৃতি ও ভিডিও বার্তায় নেইমারের অনুশীলনের বিষয়টি নিশ্চিত করেছে। নেইমার পুরো সেশন কাজ করেছেন কিনা এ ব্যপারে অবশ্য স্পষ্টভাবে কিছু জানা যায়নি। সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের ড্র হওয়া প্রথম ম্যাচে নেইমারের বিপক্ষে করা বেশ কয়েকটি ফাউলের প্রেক্ষিতে তাকে নিয়ে ইনজুরির শঙ্কা দেখা দেয়।
নক আউট পর্ব নিশ্চিত করতে হলে কোস্টা রিকার বিপক্ষে জয়টা অত্যন্ত জরুরী। প্রথম ম্যাচে সার্বিয়ার কাছে পরাজিত হয়েছিল কোস্টা রিকা।
এক ভিডিও বার্তায় আসন্ন ম্যাচ সম্পর্কে নেইমার বলেছেন, ‘দ্বিতীয় ম্যাচটিকে সামনে রেখে আমাদের ঘিড়ে প্রত্যাশার মাত্রা কয়েকগুন বেড়ে গেছে। প্রথম ম্যাচের তুলনায় আরো ভাল খেলার আশা করছি। আমরা জয়ের জন্যই মাঠে নামবো।’
তিনি আরো বলেন ব্রাজিল বস তিতেও ম্যাচটির চ্যালেঞ্জের জন্য তার দলকে সেভাবেই প্রস্তুত করে তুলেছেন। অনুশীলনেও খেলোয়াড়রা কঠোর পরিশ্রম করেছে। তাদেরকে পরাজিত করার জন্য সম্ভাব্য সেরা বিষয়টি নিয়েই পুরো দল পর্যালোচনা করেছে।

image_printPrint