শাবি ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে ৯০টি ‘গার্বেজ বিন’ স্থাপন

148

সিলেট, ২১ জুলাই, ২০১৯ (বাসস): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে আজ ৯০টি গার্বেজ বিন স্থাপন করা হয়েছে।
আজ রোববার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ গার্বেজ বিন কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার কাজে নিয়োজিত ‘ক্লিন সাস্ট মুভমেন্ট’ নামে শিক্ষক-শিক্ষার্থীদের একটি স্বেচ্ছাসেবী গ্রুপ এমন উদ্যোগ নিয়েছেন, যারা এর আগেও ২৭টি গার্বেজ বিন ক্যাম্পাসে স্থাপন করেছিলেন।
‘ক্লিন সাস্ট মুভমেন্ট’ নামে শিক্ষক-শিক্ষার্থীদের এই স্বেচ্ছাসেবী গ্রুপের নেতৃত্ব রয়েছেন আইকিউএসির পরিচালক ও ইংরেজি বিভাগের অধ্যাপক আলমগীর তৈমুর।
গার্বেজ বিন উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের এই মহৎ উদ্যোগ প্রশংসনীয়।ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত রাখতে তাদের এই উদ্যোগ। বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় এমন মহৎ কাজে সহযোগিতা করবে। সামনে প্রয়োজন অনুসারে আমরা আরও গার্বেজ বিন নিয়ে আসব।’
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ব্যাচের শিক্ষার্থী সিলেট বিভাগীয় কাস্টমসের কর্মকর্তা আহমেদুর রেজা চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রাজন দাস প্রমুখ।