বাজিস-১৬ : লক্ষ্মীপুরে অগ্নিকান্ডে বাসাবাড়িসহ ১৯টি দোকান পুড়ে গেছে

492

বাজিস-১৬
লক্ষ্মীপুর- অগ্নিকান্ড
লক্ষ্মীপুরে অগ্নিকান্ডে বাসাবাড়িসহ ১৯টি দোকান পুড়ে গেছে
লক্ষ্মীপুর, ২০ জুলাই, ২০১৯ (বাসস) : জেলায় আজ বিকালে অগ্নিকান্ডে বসত-বাড়িসহ ১৯টি দোকানঘর পুড়ে গেছে।
আজ শনিবার বিকেলে সদর উপজেলার হাজিরপাড়া বাজারে একটি চা দোকানের গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকান্ড ঘটে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় দুইঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে হাজিরপাড়া বাজারে স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয় সংলগ্ন অভিরামের চা দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকান ও বাসাবাড়িতে।
খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এতে স্থানীয়রাও সহযোগিতা করেন। দীর্ঘ ২ ঘণ্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আসে।
এ অগ্নিকা-ে হাজিরপাড়া বাজারের ২টি সেলুন, ৭টি দোকান, ২টি মুদি মালামালের গুদামসহ ৮টি গুদামঘর। এছাড়াও ৪টি বসতবাড়ি আগুনে পুড়ে গেছে বলে জানা গেছে।
হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম বাবুল জানান, অগ্নিকা-ের ঘটনায় অন্তত এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।
লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় বাসাবাড়িসহ ১৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। পরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন ছড়িয়ে যায়।’
বাসস/সংবাদদাতা/২০৩৫/এমকে