শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনার দৃষ্টান্ত স্থাপিত হয়েছে : খাদ্যমন্ত্রী

83

নওগাঁ, ২০ জুলাই, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনার এক অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়েছে।
তিনি বলেন, বর্তমান সরকারের সময় এ দেশের সকল ধর্মের, সকল সম্প্রদায়ের, সকল বর্ণের মানুষ একসাথে শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করে আসছেন।
খাদ্যমন্ত্রী আজ শনিবার নওগাঁ জেলার সাপাহার উপজেলা সদরে ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা মডেল মসজিদ কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন।
সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রফেসর ইসমত এনামুল হক, সাপাহার উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার প্রমুখ বক্তব্য রাখেন।
সাধন চন্দ্র মজুমদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মানুষের মধ্যে ইসলামের প্রকৃত চেতনা ছড়িয়ে দিয়ে সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করছেন। ধর্মীয় সংকীর্নতা দূর করে সমাজের সকল পঙ্কিলতা থেকে মুক্ত থাকতে দেশবাসীকে উদ্বুদ্ধ করে চলেছেন।
তিনি বলেন, ১২ কোটি ৬৫ লাখ টাকা সব্যয়ে এই উপজেলা মডেল মসজিদ কমপ্লেক্স নির্মান করা হচ্ছে। এই মডেল মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা কার্যালয়, ইসলামিক কালচারাল সেন্টার, অত্যাধুনিক ইসলামিক লাইব্রেরী, ইসলামিক রিসার্চ সেন্টার, ইমাম-মোয়াজ্জেম প্রশিক্ষণ কেন্দ্র, হাজিদের প্রশিক্ষণ কেন্দ্রসহ ইসলামের যাবতীয় কার্যাবলী এখান থেকে পরিচালিত হবে।
এর আগে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সাপাহার খাদ্যগুদাম, জবই বিলের বন্যা নিয়ন্ত্রন বাঁধের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।
এছাড়াও মন্ত্রী উপজেলার নতুন বিদ্যুত সংযোগের উদ্বোধন এবং টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণ কাজ পরিদর্শন করেন।

image_printPrint