ইনডোর এশিয়া কাপে সপ্তম বাংলাদেশ

240

ঢাকা, ২০ জুলাই, ২০১৯ (বাসস) : ইনডোর এশিয়া কাপে প্রথমবারের মত অংশ নিয়েই সপ্তম স্থান লাভ করেছে বাংলাদেশ। স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপেকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে সপ্তম স্থান নিয়ে থাইল্যান্ডের চোনবুরিতে অনুষ্ঠিত ইনডোর এশিয়া কাপের মিশন শেষ করেছে শিতুল-কৌশিকরা।
আজ সকালে পুল-বি’র চতুর্থ দল চাইনিজ তাইপের বিপক্ষে প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল বাংলাদেশ। প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে যাবার পর দ্বিতীয়ার্ধে আসে আরো ৪ গোল। এই জয়ে টুর্ণামেন্টে প্রথম অংশ নেয়া দলগুলোর মধ্যে নিজেদের সেরা প্রমান করলো লাল-সবুজের প্রতিনিধিরা। টুর্নামেন্টের নবাগত বাকি তিন দলের মধ্যে চাইনিজ তাইপে, নেপাল ও ফিলিপাইন যথাক্রমে অষ্টম, নবম ও দশম স্থাল লাভ করেছে।
ম্যাচের ৫ মিনিটে আশরাফুল ইসলামের পেনাল্টি কর্ণারের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ১৫ মিনিটে মিলন হোসেনের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুন হবার তিন মিনিট পর আশরাফুল আবারো পেনাল্টি কর্ণার থেকে নিজের দ্বিতীয় গোল করেন। ২০ মিনিটে কয়েক সেকেন্ডের ব্যবধানে মিলন হোসেন ও রাসেল মাহমুদ জিমির পরপর দুই গোলে ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় শিতুল বাহিনী।
২৬ মিনিটে অধিনায়ক ফরহাদ আহমেদ শিতুলের ফিল্ড গোলে ব্যবধান আরো বাড়ায় বাংলাদেশ। এরপর সাত মিনিটের মধ্যে মাইনুল ইসলাম কৌশিক, শিতুল ও খোরশেদুর রহমানের আরো তিন গোলে ৯-০ গোলের বড় ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।
টুর্নামেন্ট শেষে আগামী ২২ জুলাই বিকেল ৫টায় ঢাকায় ফিরবে বাংলাদেশ দল।