বাসস ক্রীড়া-১ : ভবিষ্যৎ নিয়ে এখনো কিছু চিন্তা করেননি মরগান

177

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-মরগান
ভবিষ্যৎ নিয়ে এখনো কিছু চিন্তা করেননি মরগান
লন্ডন, ২০ জুলাই, ২০১৯ (বাসস) : বিশ্বকাপে প্রথমবারের মত শিরোপা জয়ের পর সাদা বলে ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে আরো কিছুদিন থাকবেন কিনা এ ব্যপারে এখনো কোন সিদ্ধান্ত নেননি ইয়োইন মরগান।
বিবিসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাতকারে মরগান জানিয়েছেন, ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাওয়া অনেক বড় বিষয়, তবে আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপ তার পরবর্তী লক্ষ্য হতে পারে। এ সম্পর্কে মরগান বলেন, ‘আমার মনে হয়না এই মুহূর্তে এই বিষয় নিয়ে কথা বলার সময় এসেছে। সত্যি বলতে কি বিশ্বকাপের শিরোপা জয় করার আনন্দ থেকে এখনো বেরিয়ে আসতে পারিনি। এখনো মানসিকভাবে অন্য কিছু চিন্তা করতে পারছি না। বিশ্বকাপের শিরোপার আনন্দ যে কি তা আগে কখনই উপলব্ধি করতে পারিনি। শারিরীক ও মানসিকভাবে এখনো সেই আনন্দে ভাসছি। আগামী দুই মাসে হয়ত এর থেকে বেরিয়ে আসতে পারবো। তখন আশা করছি, পরিবার ও দলের সাথে আলোচনা করে ভবিষ্যতের করণীয় ঠিক করবো।’
২০১৫ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে হতাশ করেছিল ইংল্যান্ড। সেই ইংল্যান্ডই চার বছর পরে নিজেদের দারুণভাবে প্রস্তুত করে তুলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল হিসেবে প্রথমবারের মত বিশ্বকাপের শিরোপা জয় করে। আর এসব সাফল্য এসেছে মরগানের নেতৃত্বে। মরগানের অধীনে ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের ফাইনালে খেলেছিল ইংল্যান্ড।
ইংল্যান্ডের সাফল্যের পিছনে আরেক কারিগর কোচ ট্রেভর বেলিস অবশ্য আসন্ন এ্যাশেজ সিরিজের পরই দল ছাড়ার ঘোষণা দিয়েছেন।
আয়ারল্যান্ডে জন্মগ্রহণকারী মরগান প্রথমবারের আয়োজিত ইউরো টি-২০ স্ল্যামে ডাবলিনকে নেতৃত্ব দিবেন। আয়ারল্যান্ড, নেদারল্যান্ড ও স্কটল্যান্ডের ৬টি দল নিয়ে প্রথমবারের মত আয়োজিত ২০ ওভারের এই টি-২০ স্ল্যাম নিয়ে মরগান দারুণ আশাবাদী। টুর্নামেন্টের অন্যতম তারকা হিসেবে অংশ নিচ্ছেন ৩২ বছর বয়সী মরগান। শুক্রবার লন্ডনে টুর্ণামেন্টের খেলোয়াড় ড্রাফট অনুষ্ঠিত হয়। প্রথমবারের মত আয়োজিত এই টুর্ণামেন্টে ১০০’রও বেশী আন্তর্জাতিক ও ঘরোয়া খেলোয়াড় ছয়টি ফ্র্যাঞ্চাইজি আমাস্টারডাম নাইটস, বেলফাস্ট টাইটান্স, ডাবলিন চিফস, এডিনবার্গ রকস, গ্লাসগো জায়ান্ট ও রটারডাম রিয়ন্সে খেলছেন।
আন্তর্জাতিক খেলোয়াড়দের মধ্যে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ আমির, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন, দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি ও নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল।
আগামী ৩০ আগস্ট থেকে শুরু হয়ে ২২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই ইউরো টি২০ স্ল্যাম।
বাসস/নীহা/১৫৩০/-স্বব