নওগাঁয় বিগত অর্থবছরে ৩০৭টি প্রকল্প বাস্তবায়ন করেছে জেলা পরিষদ

250

নওগাঁ, ১৯ জুলাই ২০১৯ (বাসস) : বিগত ২০১৮-১৯ অর্থবছরে নওগাঁয় জেলা পরিষদের তত্ত্বাবধানে জেলার ১১টি উপজেলায় মোট ৩০৭টি প্রকল্প বাস্তবায়িত হয়েছে। এসব প্রকল্পে মোট ব্যয় হয়েছে প্রায় ৬ কোটি টাকা।
জেলা পরিষদের সচিব আ. ত. ম. আব্দুল্লাহেল বাকী জানান, জেলার বিভিন্ন গ্রামীন সড়ক নির্মান পুনঃনির্মান সংস্কার, এইচবিবি সোলিং, মসজিদ, মন্দির গোরস্থান ইত্যাদি সংস্কার কাজে গৃহিত প্রকল্পের আওতায় এ ব্যয় নির্বাহ করা হয়েছে।
জেলা পরিষদ সূত্রে জানা যায়, বিভিন্ন উপজেলা ভিত্তিক প্রকল্পের অনুকুলে বরাদ্দকৃত অর্থের পরিমান হচ্ছে- সদর উপজেলায় ৪৬টি প্রকল্পের জন্য ৭১ লাখ টাকা, বদলগাছি উপজেলায় ৩২টি প্রকল্পের জন্য ৫০ লাখ ৬৫ হাজার টাকা, মহাদেবপুর উপজেলায় ৩৬টি প্রকল্পের জন্য ৬৬ লাখ ৮৫ হাজার টাকা, মান্দা উপজেলায় ২৮টি প্রকল্পের জন্য ৭৪ লাখ টাকা, রানীনগর উপজেলায় ৩৬টি প্রকল্পের জন্য ৪৬ লাখ ৫০ হাজার টাকা, আত্রাই উপজেলায় ৩১টি প্রকল্পের জন্য ৪৪ লাখ ৫০ হাজার টাকা, ধামইরহাট উপজেলায় ২৪টি প্রকল্পের জন্য ৪৫ লাখ টাকা, পত্নীতলা উপজেলায় ৩৭টি প্রকল্পের জন্য ৫৭ লাখ টাকা, নিয়ামতপুর উপজেলায় ১৯টি প্রকল্পের জন্য ৬৫ লাখ টাকা, পোরশা উপজেলায় ৮টি প্রকল্পের জন্য ৩৫ লাখ টাকা এবং সাপাহার উপজেলায় ১১টি প্রকল্পের জন্য ৪০ লাখ টাকা।