মংলা ইপিজেডে চায়নার ২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ

321

ঢাকা, ১৮ জুলাই, ২০১৯ (বাসস) : চীনা মালিকানাধীন কোম্পানি মেসার্স ডংগুয়ান ব্লুবক্স ইন্ডাস্ট্রিজ মংলা ইপিজেডে ২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করছে।
২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগে মংলা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় একটি প্যাকেজিং ম্যানুফ্যাকচারিং শিল্প স্থাপন করবে।
সম্প্রতি বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) চীন ও হংকংয়ে বিনিয়োগ উন্নয়নমূলক সেমিনার করেছে। ওই সেমিনারে বেপজার বিনিয়োগবান্ধব পরিবেশ সম্বন্ধে জেনে চীনা এই কোম্পানিটি বাংলাদেশের ইপিজেডে বিনিয়োগে আকৃষ্ট হয়েছে বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন এই শিল্প বার্ষিক ৫০ লাখ পিস জুয়েলারি বক্স, ওয়াচ বক্স, গিফ্্ট বক্স এবং প্যাকেজিং ডিসপ্লে উৎপাদন করবে। ডংগুয়ান ব্লুবক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ১ হাজার ১৪০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
এই উপলক্ষ্যে আজ ঢাকায় বেপজা ও মেসার্স ডংগুয়ান ব্লুবক্স ইন্ডাস্ট্রিজ কো. লিমিটেডের মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এনডিসি এবং ডংগুয়ান ব্লুবক্স ইন্ডাস্ট্রিজ বাংলাদেশ কো. লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মি. লি জিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।
বেপজার পক্ষে নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, সদস্য (অর্থ), মিজানুর রহমান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।