কুশিয়ারার বাঁধ মেরামতে ৫১২ কোটি টাকার প্রকল্প

207

হবিগঞ্জ, ১৮ জুলাই, ২০১৯ (বাসস) : জেলার নবীগঞ্জ উপজেলায় পারকুল থেকে কসবা পর্যন্ত কুশিয়ারা নদীতে বাঁধ মেরামতে ৫১২ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে।
চলতি বছরে ৫১২ কোটি টাকার এই প্রকল্পে কুশিয়ারা নদীর দুই তীরের ৫ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ মেরামতের কাজ শুরু হবে। বৃহস্পতিবার হবিগঞ্জের কসবা এলাকায় পানি সম্পদ উপমন্ত্রী একেএম শামীম বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে এ কথা জানান।
এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো: এনামুর রহমান, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ, সাবেক সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো: এনামুর রহমান বলেন, ‘এবার বন্যা আসার এক সপ্তাহ আগে আগাম সতর্ক বার্তা পেয়েছি। সেই অনুযায়ী দুর্যোগ মোকাবেলায় শুকনো খাবার ও নগদ টাকাসহ প্রয়োজনীয় উপকরণ মজুত করে প্রতিটি জেলায় পৌঁছে দিয়েছি।’
এনামুল হক শামীম বলেন, চলতি বছরই নদীর বাঁধ নির্মাণে এই প্রকল্পের কাজ শুরু হবে। প্রকল্প বাস্তবায়ন হলে বর্ষাকালে এই এলাকায় মানুষের সমস্যা দূর করা হবে এবং বন্যার পানি প্রবেশ করবে না।
পরে, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী বন্যার্তদের মাঝে চাল, ডাল, তেলসহ বিভিন্ন ধরণের শুকনো খাদ্য সামগ্রী সামগ্রী বিতরণ করেন।