আয়াক্স থেকে ৭৫ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে যোগ দিলেন ডি লিট

224

রোম, ১৮ জুলাই, ২০১৯ (বাসস/এএফপি) : আয়াক্স থেকে ৭৫ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে যোগ দিলেন ডাচ সেন্ট্রাল ডিফেন্ডার ম্যাথিজ ডি লিট। ১৯ বছর বয়সি এই তারকার ৫ বছরের চুক্তি হয়েছে বলে আজ ইতালীয় চ্যাম্পিয়নদের পক্ষ থেকে জানানো হয়েছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জুভেন্টাস জানায়, ৫টি অর্থ বছরে এই ৭৫ মিলিয়ন ইউরো পরিশোধ করা হবে। সেই সঙ্গে বাড়তি খরচ হিসেবে তাদের গুনতে হবে আরো ১০.৫ মিলিয়ন ইউরো।
ডি লিটের এই দলবদল ব্যয় জুভেন্টাসের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ। ২০১৮ সালে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলভুক্ত করার জন্য ১০৫ মিলিয়ন ইউরো ব্যয় করেছিল ক্লাবটি। যা ছিল ক্লাবটির ইতিহাসে কোন একক খেলোয়াড় সংগ্রহ বাবদ সর্বাধিক ব্যয়। এর আগে ২০১৬ সালে গঞ্জালো হিগুয়েইনকে দলভুক্ত করতে ইতালীয় জায়ান্টরা ব্যয় করেছিল ৯০ মিলিয়ন ইউরো।
অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে গত মৌসুমে আয়াক্সকে চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালে পৌঁছে দেয়া এই তরুন তারকাকে দলভুক্ত করতে চেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা এবং প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। অবশ্য তার আয়াক্স সতীর্থ ২২ বছর বয়সি মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি জং যোগ দিয়েছেন বার্সেলোনায়।
আয়াক্সের হয়ে সর্বমোট ১১৭টি ম্যাচে অংশ নিয়ে ডি লিট ১৩টি গোল করেছেন। তুরিনে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে জয়সুচক গোলটিও তিনিই করেছেন। যার ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়তে হয় ইতালীয় চ্যাম্পিয়নদের।