দেশে ফিরেছে টাইগাররা

42
image_printPrint

ঢাকা, ১৯ মার্চ ২০১৮ (বাসস) : ত্রিদেশীয় টি-২০ সিরিজ নিদাহাস ট্রফিতে অংশগ্রহণ শেষে আজ দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বেলা আনুমানিক সাড়ে ১১টায় শ্রীলংকান একটি বিমানে করে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে টাইগাররা।
৭০তম জাতীয় স্বাধীনতা দিবস উপলক্ষে নিদাহাস ট্রফির আয়োজন করেছিল শ্রীলংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। টুর্নামেন্টের গ্রুপ পর্বে বাংলাদেশ ভারতের কাছে দুটি ম্যাচে হেরে গেলেও স্বাগতিক লংকানদের দুই দফায় হারিয়ে ফাইনালে পৌঁছায়।
গ্রুপ পর্বের প্রথম ম্যাচে লংকানদের ছুড়ে দেয়া রেকর্ড ২১৫ রানের চ্যালেঞ্জিং টার্গেট টপকে টাইগারদের জয় এনে দিয়েছিলন মুশফিকুর রহিম। দ্বিতীয় ম্যাচে ফের লংকানদের হারায় বাংলাদেশ। নাটকীয় ম্যাচের শেষ দুই বলের প্রথমটিতে অসাধারণ এক ছক্কা হাকিয়ে বাংলাদেশ শিবিরে ফের জয়ের আনন্দ এনে দেন মাহমুদুল্লাহ রিয়াদ। ওই দুই জয়ের সুবাদে ভারতের বিপক্ষে টুর্নামেন্টের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে টাইগাররা।
তবে গতকাল অনুষ্ঠিত টান টান উত্তেজনার ফাইনালে দিনেশ কার্তিকের শেষ বলের ছক্কায় বাংলাদেশ দলের শিরোপা জয়ের স্বপ্ন চুরমার করে দিয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে ভারত।
সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের পর মুশফিকুর রহিম সাংবাদিকদের বলেন,‘ আমরা এখনো টি-২০ ক্রিকেটে ভাল দল হিসেবে গড়ে উঠতে পারিনি। এখনো অনেক বিষয়ে উন্নতি করার প্রয়োজন রয়েছে। বিষয়টি অবশ্যই দেখছেন টিম ম্যানেজম্যান্ট ও কোচিং স্টাফরা।’
তবে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ভার্সনে বাংলাদেশ ধীরে ধীরে আত্মবিশ্বাস অর্জন করছে উল্লেখ করে মুশফিক বলেন, এক দিন দলটি শক্তিশালী হিসেবে আবির্ভূত হবে।