জাপানী উদীয়মান তারকা অ্যাবেকে চুক্তিবদ্ধ করল বার্সেলোনা

244

বার্সেলোনা, ১৭ জুলাই ২০১৯ (বাসস/এএফপি) : জাপানের উদীয়মান ফুটবল উইঙ্গার হিরোকি অ্যাবের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে বলে সোমবার ঘোষণা দিয়েছে স্প্যানের লা লীগা জায়ান্ট বার্সেলোনা।
২০ বছর বয়সী এই জাপানী তারকার সঙ্গে চুক্তিবদ্ধ করতে কাতালানরা ১.১ মিলিয়ন ইউরো পরিশোধ করেছে বলে উল্লেখ করেছে। প্রথমিকভাবে তাকে রিজার্ভ দলে অন্তভুক্ত করেছে বার্সেলোনা। তৃতীয় বিভাগের স্প্যানিশ সেগুন্দা-বি দলের হয়ে খেলবেন তিনি।
বার্সেলোনা জানায় চার বছরের জন্য তাকে চুক্তিবদ্ধ করা হয়েছে। যদি তিনি মুল দলে উন্নীত হতে পারেন তাহলে ৪০ মিলিয়ন ইউরো প্রদানের শর্ত এতে সংযুক্ত করা হয়েছে, যা পরবর্তীতে ১০০ মিলিয়ন ইউরো পর্যন্ত বাড়ানোর সুযোগ থাকছে।
নিজেদের ওয়েবসাইটকে বার্সা জানায়, ‘আসন্ন ২০২০ টোকিও অলিম্পিক গেমসের জন্য তাকে বড় তারকা হিসেবে বিবেচনা করছে জাপান।’
গত মাসে কোপা আমেরিকায় জাপানের হয়ে আন্তর্জাতিক অভিষেক ঘটে আ্যাবের আক্রমণভাগের যে কোন পজিশনে খেলার মত দক্ষতা তার রয়েছে। তবে বাঁ প্রান্তের উইঙ্গার হিসেবে খেলতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি।
২০১৮ সালে জে লীগের বর্ষসেরা উদীয়মান তারকার খেতাব লাভ করেছিলেন অ্যাবে। তার ক্লাব কাশিমা তার তারকা দ্যুতিতে ভর করে একই মৌসুমে লীগ শিরোপার পাশাপাশি এশিয়ান চ্যাম্পিয়ন্স লীগের শিরোপাও লাভ করেছে। ক্লাবটির হয়ে গত তিন মৌসুমে ৭৯টি ম্যাচে অংশ নেয়া আ্যাবে গোল করেছেন ১০টি।
এর আগে গত মাসে ‘জাপানের মেসি’ খ্যাত টিনএজার তারকা তাকেফুসা খুবোকে এফসি টোকিও থেকে কিনে নিয়েছিল আরেক লা লীগা জায়ান্ট রিয়াল মাদ্রিদ।