আইনি লড়াইয়ের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করতে বিএনপির নেতাদের প্রতি হানিফের আহবান

190

ঢাকা, ১৭ জুলাই, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি আন্দোলনের হুমকি না দিয়ে আইনি লড়াইয়ের মাধ্যমে বেগম জিয়াকে জেল থেকে মুক্ত করতে বিএনপির নেতাদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি আজ দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে স্বপ্ন ফাউন্ডেশনের উদ্যোগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
২০০৭ সালের ১৬ জুলাই সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকার রাজধানীর ধানমন্ডির সুধাসদন থেকে আওয়ামী লীগ সভাপতি এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করেছিল।
স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি নুরুল আলম রুহুল এমপি, জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।
মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। তার পুত্র ও বিএনপি নেতা তারেক রহমান দুর্নীতি এবং সন্ত্রাসী মামলায় সাজাপ্রাপ্ত হয়ে লন্ডনে ফেরারী জীবন যাপন করছেন। তিনি বলেন, আন্দোলন ও সংগ্রামের মধ্যে আওয়ামী লীগের জন্ম হয়েছে। বঙ্গবন্ধুর গড়া এ দলকে বিএনপির আন্দোলনের হুমকি দেয়া হাস্যকর ছাড়া আর কিছুই নয়। বেগম জিয়াকে আইনি লড়াইয়ের মাধ্যমে মুক্ত করতে হবে। আর তা না হলে রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে। এর বিকল্প কোন পথ নেই।
আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তা দেখে মনে হয়, দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে রাজনীতি থেকে মাইনাস করার ষড়যন্ত্র করা হয়েছিল। তিনি বলেন, ওয়ান ইলেভেনের সাথে জড়িতদের তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া উচিত। যাতে দেশে আর কখনো এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।
হানিফ বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অতীতের যে কোন সময়ের চেয়ে এখন ভাল আছে। দলের তৃণমূলও শক্তিশালী অবস্থানে রয়েছে। ২০০৭ সালের ওয়ান ইলেভেনের সময় দলে যে বিভক্তি ছিল, এখন সে সংকট নেই। আওয়ামী লীগ এক্যবদ্ধ থাকলে কোন ধরনের ষড়যন্ত্রই সফল হতে পারবে না।