ক্যান্সার মিশন ফাউন্ডেশনের যাত্রা শুরু

212

ঢাকা, ১৭ জুলাই, ২০১৯ (বাসস) : ক্যান্সার রোগীদের সহায়তার লক্ষ্যে আজ থেকে ক্যান্সার মিশন ফাউন্ডেশনের কার্যক্রম শুরু হয়েছে।
আজ বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ই-ব্লকের ৩য় তলায় ইপনা অডিটোরিয়ামে ‘ক্যান্সার মিশন ফাউন্ডেশন’-এর লোগো উন্মোচন ও আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সমাজ কল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া ও সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যান্সার মিশন ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান।
স্বাগত বক্তব্য রাখেন ক্যান্সার মিশন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা. মোঃ নাজমুল করিম (মানিক)।
এছাড়া ক্যান্সার মিশন ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ডা. বেলাল হোসেন সরকার ও ক্যান্সার মিশন ফাউন্ডেশনের ট্রেজারার সাদেক হোসেন বাবুল বক্তৃতা করেন।
সমাজ কল্যাণমন্ত্রী বলেন, সেবার মাঝেই মহান ¯্রষ্টার সন্তুষ্টি নিহিত রয়েছে। চিকিৎসা সেবার চাইতে মানুষকে সেবা দেয়ার এত বড় মাধ্যম আর নেই। চিকিৎসা পেশাকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আলোর পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। স্বাস্থ্য, শিক্ষাসহ বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নতি লাভ করেছে। বাংলাদেশ বিশ্বে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দুর্গম হিমালয় শৃঙ্গের মতো অনন্য উচ্চতায় দেশকে পৌঁছে দিয়েছেন।
উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া বলেন, ক্যান্সার একটি দুরারোগ্য রোগ এবং এর চিকিৎসাও ব্যয়বহুল। তাই এ ধরণের রোগীদেরকে সহায়তা করার সহমর্মিতা নিয়ে এগিয়ে আসাটা একটি মহতী উদ্যোগ। এই ধরনের উদ্যোগ ক্যান্সার আক্রান্ত রোগী ও রোগীর পরিবারের সদস্যদের একটি বিরাট প্রাপ্তি।