ভোলায় চলতি অর্থবছরে ৯৪টি সেতু-কালভার্ট নির্মাণ করা হচ্ছে

222

ভোলা, ১৬ জুলাই, ২০১৯ (বাসস) : জেলার উপজেলায় চলতি অর্থবছরে ২৫ কোটি টাকা ব্যয়ে ৯৪টি সেতু ও কালভার্ট নির্মাণ করা হচ্ছে।
গ্রামীণ এলাকার মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন লক্ষ্যে জেলা ত্রাণ ও পূর্ণবাসন কার্যালয়ের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সর্বোচ্চ ৪০ ফুট ও সর্বনি¤œ ১২ ফুট দৈর্ঘ্যরে এসব সেতু- কালভার্টের নির্মান কাজ বাস্তবায়ন করছে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর সূত্রে জানা যায়, জেলার ৭ উপজেলার মধ্যে সদর উপজেলায় নির্মিত হবে ২৬টি সেতু ও কালভার্ট। বোরহানউদ্দিন উপজেলায় হবে ১১টি, দৌলতখান, লালমোহন ও তজুমুদ্দিনে- এই তিন উপজেলায় ১০টি করে মোট ৩০টি সেতু ও কালভার্ট নির্মান করা হবে।
এছাড়াও, চরফ্যাশনে ২২টি এবং মনপুরায় ৫টি সেতু ও কালভার্ট নির্মাণ করা হবে। এছাড়া ২০ কিলোমিটার সড়ক নির্মাণ করা হবে।
এ ব্যাপারে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল বাসস’কে বলেন, ‘বর্তমান সরকারের আমলে জেলায় অনেকগুলো সেতু-কালভার্ট সংস্কারসহ নতুন করে নির্মাণ করা হয়েছে। ফলে মানুষের যাতায়াতের পথ সুগম ও আরামদায়ক হয়েছে। এই অর্থবছরে নতুন করে আরো ৯৪টি ব্রীজ-কালভার্ট নির্মাণ সম্পন্ন হলে সাধারণ মানুষের নিরবিচ্ছিন্ন যোগাযোগের ক্ষেত্রে বিরাট ভুমিকা পালন করবে। মানুষের অর্থনৈতিক অবস্থার পরিবর্তনসহ জীবনযাপনে দুর্ভোগ কমে স্বস্তি আসবে।’
জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা এবিএম আকরাম হোসেন বলেন, সাধারণত ১৫ ফুট দৈর্ঘ্যরে কম হলে তাকে কালভার্ট এর চেয়ে বেশি হলে তাকে সেতু বলে থাকি। চলতি অর্থবছরের ৯৪টি সেতু-কালভার্টের মধ্যে বেশ কয়েকটির নির্মাণের কাজ শুরু হয়ে গেছে।