কমনওয়েলথ গেমসে ১০০ মিটারের ফাইনালে উপস্থিত থাকবেন বোল্ট

52
image_printPrint

সিডনি, ১৯ মার্চ ২০১৮ (বাসস) : আগামী মাসে অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমসে অংশ নিবেন স্প্রিন্ট তারকা উসাইন বোল্ট। ১০০ মিটারের ফাইনালে তিনি দর্শক হিসেবে গ্যালারিতে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন সাবেক জ্যামাইকান বিশ্ব চ্যাম্পিয়ন ও বোল্টের সতীর্থ ইউহান ব্লেক।
গত বছর আগস্টে লন্ডনের বিশ্ব চ্যাম্পিয়নশীপের পরে এ্যাথলেটিক ট্র্যাককে বিদায় জানান ৩১ বছর বয়সী বোল্ট। বর্তমানে নিজেকে ফুটবলে ব্যস্ত রেখেছেন সাবেক এই গতি তারকা। এছাড়াও অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের রানিং বিটউইন দ্য উইকেট উন্নত করার জন্য কাজ করে যাচ্ছেন।
আগামী ৪-১৫ এপ্রিল অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমস ব্লেক অংশ নিচ্ছেন। সে কারনে রোববার অস্ট্রেলিয়ায় পৌঁছেছেন জ্যামাইকান এই গতি তারকা। তিনি জানিয়েছেন ১০০ মিটারের ফাইনাল দেখতে ঐদিন স্টেডিয়ামে উপস্থিত থাকবেন ১০০ ও ২০০ মিটারে আটবারের অলিম্পিক স্বর্ণ বিজয়ী ও বিশ্ব রেকর্ডধারী বোল্ট।
কমনওয়েলথে এখনও পদক পাওয়া হয়নি ব্লেকের। সে কারনেই এবারের গেমসটা তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশ্বের দ্বিতীয় দ্রুততম মানব ২৮ বছর বয়সী ব্লেক ইনজুরির কারনে ২০১৪ গ্ল্যাসগো কমনওয়েলথ গেমসে অংশ নিতে পারেননি।