বাসস দেশ-৩৯ : তিনবিঘা করিডোরসহ সীমান্ত এলাকা পরিদর্শনে ভারতীয় সাংবাদিক দল

519

বাসস দেশ-৩৯
প্রতিনিধিদল-পরিদর্শন
তিনবিঘা করিডোরসহ সীমান্ত এলাকা পরিদর্শনে ভারতীয় সাংবাদিক দল
ঢাকা, ১৫ জুলাই, ২০১৯ (বাসস) : তিনবিঘা করিডোর এবং রংপুর অঞ্চলের সীমান্ত এলাকা পরিদর্শন করতে ভারতীয় গণমাধ্যমের ১৫ সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফরে এসেছেন।
রোববার সকালে প্রতিনিধিদলটি পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্তে এসে পৌঁছেছে। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পঞ্চগড় ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক লে. কর্ণেল মো. তৌফিক আহম্মদ চৌধুরী তাদেরকে স্বাগত জানান।
প্রতিনিধিদলে ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) একজন কর্মকর্তাসহ ভারতীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ১৪ জন সাংবাদিক রয়েছে।
তারা ১৪ হতে ১৭ জুলাই ৪ দিনব্যাপী বিজিবি’র রংপুর রিজিয়নের আওতাধীন বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করবে।
সাংবাদিকরা রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল গনির সাথে মতবিনিময় করেন।
সফরকালে প্রতিনিধিদলের সদস্যরা লালমনিরহাটের তিনবিঘা করিডোর ও পানিবাড়ি বিওপি, রংপুর রিজিয়ন সদর দপ্তর, রাজশাহী পদ্মাপাড় সীমান্ত, চাঁপাইনবাবগঞ্জের সোনা মসজিদ বিওপি, দিনাজপুরের কান্তজির মন্দির, হাড়িপুকুর বিওপি, ঠাকুরগাঁওয়ের ধর্মগড় বিওপি ও মলানী বিওপি পরিদর্শন করবে।
এই পরিদর্শন কর্মসূচিতে বাংলাদেশি মিডিয়ার ঢাকা এবং সংশি¬ষ্ট সীমান্ত এলাকার প্রতিনিধিরাও অংশগ্রহণ করছেন।
উভয় দেশের সাংবাদিকরা সীমান্ত এলাকা পরিদর্শনের সময় পরস্পরের পেশাগত অভিজ্ঞতা ও সীমান্ত ব্যবস্থাপনা সম্পর্কে মতবিনিময় করবেন।
বিজিবি ও বিএসএফ’র মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার অংশ হিসেবে উভয় বাহিনীর মহাপরিচালক পর্যায়ের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ২০১৬ সাল হতে বাংলাদেশ ও ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদল উভয় দেশের সীমান্ত এলাকা পর্যাক্রমে পরিদর্শন করে আসছেন।
বাসস/সবি/এফএইচ/২১৫০/-এএএ