প্লাস্টিকমুক্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

338

ঢাকা, ১৫ জুলাই, ২০১৯ (বাসস): পরিবেশকে পরিচ্ছন্ন রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে প্লাস্টিকমুক্ত করার ঘোষণা দিয়েছেন।
আজ কার্জন হল চত্বরে আয়োজিত ‘প্লাস্টিকমুক্ত সপ্তাহ’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য এই ঘোষণা দেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে প্লাস্টিকমুক্ত রাখার ক্ষেত্রে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, প্লাস্টিক সামগ্রী মানব দেহের জন্য মারাত্মক হুমকি। এ ব্যাপারে তিনি ব্যাপক জনসচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকাস্থ সুইডেন দূতাবাস এবং সুইডিশ ইনস্টিটিউটের সহযোগিতায় সুইডেন অ্যালামনাই নেটওয়ার্ক ইন বাংলাদেশ এই অনুষ্ঠানের আয়োজন করে। ‘শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে প্লাস্টিকমুক্ত রাখুন’ প্রতিপাদ্য নিয়ে প্লাস্টিকমুক্ত সপ্তাহের আয়োজন করা হয়েছে।
সুইডেনের রাষ্ট্রদূত সার্লোটা স্লাইটার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া, সুইডেন অ্যালামনাই নেটওয়ার্ক ইন বাংলাদেশ-এর চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শোয়েব অনুষ্ঠানে বক্তৃতা করেন।