খুলনায় দু’দিনব্যাপী ভারতীয় শিক্ষা মেলা শুরু

343

খুলনা, ১৪ জুলাই, ২০১৯ (বাসস) : নগরীতে আজ থেকে দু’দিনব্যাপী ভারতীয় শিক্ষা মেলা খুলনায় শুরু হয়েছে।
সেপ ইভেন্ট এন্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড কর্তৃক আয়োজিত মেলায় ভারতের ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।
খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসাবে এ মেলার উদ্বোধন করেন।
মেলার আয়োজক সেপ ইভেন্টস এন্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক সঞ্জয় থাপার সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনাস্থ ভারতের সহকারি হাইকমিশনার রাজেশ কুমার রায়না, ভারতের ভেলর ইন্সটিটিউট অব টেকনোলজি’র পরিচালক ড. সি. বিজয়কুমার, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মাহবুব আলম সোহাগ ও স্বাধীনতা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এস এম জাহিদ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান সঞ্চলনা করেন খুলনা টিভি রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের সভাপতি মল্লিক সুধাংশু।
নগরীর শিববাড়িস্থ হোটেল সিটি ইন-এ চলমান এই মেলা সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। আগামীকাল সোমবার সন্ধ্যায় এই মেলা শেষ হবে।
অনুষ্ঠানের আয়োজক সেপ ইভেন্টস এন্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সঞ্জয় থাপা বাসসকে বলেন, মেলার মধ্য দিয়ে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের প্রতিনিধিদের কাছ থেকে ভারতে পড়তে আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীরা তাদের আগ্রহ ও পছন্দের বিষয়ে সার্বিক তথ্য সরাসরি জানার সুযোগ পাবেন। পাশাপাশি উচ্চশিক্ষার ক্ষেত্রে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্কলারশীপ অফার সংক্রান্ত তথ্যও জানতে পারবেন।
তিনি জানান, শিক্ষা মেলায় অংশ গ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে আসাম ডাউন টাউন ইউনিভার্সিটি, অ্যাড্যামাস, জে আই এস গ্রুপ কোলকাতা, ইন্ডিয়া ইন্টারন্যাশনাল স্কুল ব্যাঙ্গুলুর, আই টি এম ইউনিভার্সিটি, সারদা ইউনিভার্সিটি দিল্লী, এপিজে ইউনিভার্সিটি-সিমলা, গীতা গ্রুপ অব ইন্সস্টিটিউশনসহ উল্লেখ্য যোগ্য ৩০ প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানের স্টল থাকছে। আর দর্শনার্থীদের জন্য থাকবে লটারীর মাধ্যমে ল্যাপটপ জেতার সুযোগ।